×
ভাইরাল ভিডিও

জঙ্গল ছেড়ে রাস্তায় ‘পাঁচ মাথা বিশিষ্ট সাপ’, বিদ্যুৎ গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সাপ যেরকমই হোক না কেন, তা দেখে মানুষ বরাবরই আতঙ্কিত হয়। বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়াতে, ‘বিরল প্রজাতির’ বিভিন্ন সাপের ভিডিও বা ছবি ভাইরাল (viral) হয়; যা দেখে শিহরিত হয় নেটপাড়ার বাসিন্দারা। এরকমই একটা বিরল প্রজাতির সাপের ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায় (social media)।

Advertisements

ভিডিওতে দেখা গেছে একটি গোখরো সাপ, যার একটি নয়! দুটি নয়! পাঁচ-পাঁচটি মাথা!! সাপটি জঙ্গল ছেড়ে রাস্তায় নেমে এসেছে। এরকম পাঁচ-মাথা বিশিষ্ট সাপ দেখে, ভয়ে হাত-পা ঠান্ডা হয়ে যাওয়ার অবস্থার সাধারণ মানুষের। হিন্দু পুরান মতে, এরকম সাপ কে ঠাকুর রূপে পূজা করা হয়; তবে বাস্তবে এরকম সাপ কখনো কোথাও দেখা যায়নি।

এরকম প্রজাতির সাপ দেখা দিতেই, তার ছবি তুলে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়; মুহূর্তেই সেটি হয়ে ওঠে ভাইরাল! বহুলোক ঠাকুর ভেবে তাকে প্রণাম জানায়, তবে পরে জানা যায় এটি মোটেই সত্যি নয়! আসলে এটি ‘ফটোশপের’ কারসাজি। জঙ্গল থেকে সত্যিই এরকম একটি সাপ বেরিয়ে এসেছিল রাস্তায়, তবে সেটি ‘একমাথা বিশিষ্ট’! এর পরেই কেউ একজন তার ছবি তুলে ফটোশপের মাধ্যমে আরো ‘চারটি মাথা’ তাতে যুক্ত করেছে; ফলে সহজেই এটি হয়ে গেছে ভাইরাল। কার্যত এটি একটি উপযুক্ত নমুনা; যার দ্বারা বলা যায়, সোশ্যাল মিডিয়াতে দেখা যেকোনো কিছুই নিজের বাস্তব বুদ্ধি দিয়ে বিচার করে তবেই বিশ্বাস করা উচিত।

Advertisements