ভাইরাল ভিডিও

দুই বিশালাকার কোবরা সাপকে উদ্ধার করতে গিয়ে আতঙ্কিত হয়ে পড়লেন উদ্ধারকারী, তারপর যা হল… দেখুন ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পতাতে যেমন সাপেদের নানান কর্মকান্ড উঠে আসে, ঠিক সেরকমই সাপ উদ্ধারকারী কর্মীদের নানান দক্ষতার চিত্রও ধরা পড়ে। ঠিক সেরকমই উত্তরপ্রদেশের জৌনপুরের ‘মুরলীওয়ালে হৌসলা’ (Murliwale Hausla), প্রায় ২২ বছর ধরে সাপ উদ্ধারকারী কর্মী হিসেবে কাজ করছেন তিনি। সম্প্রতি উড়িষ্যার এক গ্রামে দুটি কিং কোবরা (king cobra) সাপকে উদ্ধারের ডাক আসে তার কাছে, যেখানেই এক ভয়ংকর ঘটনার সম্মুখীন হন তিনি।

ইউটিউবে আপলোড করা প্রায় ২০ মিনিটের লম্বা ওই ভিডিওটিতে, মুরলীওয়ালে তার সম্পূর্ণ সাপ উদ্ধারের চিত্রটি তুলে ধরে। দেখা যায় উড়িষ্যার সেই গ্রামে তিনি গেছেন সাপ উদ্ধারের কাজে। সেখানকারই এক প্রতিবেশী তাকে খবর দিয়েছিল। একটি বাড়ি থেকে ৪-৬ ফিট লম্বা কিং কোবরা এবং ৮-১০ ফিট লম্বা কিং কোবরা উদ্ধার করে মুরলীওয়ালে।সাপগুলি উদ্ধার করার সময় সে বারংবারই গ্রামবাসীদের বলতে থাকে, “সাপকে কখনোই মারা উচিত নয়, বরং উদ্ধারকারী কর্মীদের খবর দেওয়া উচিত”। সাপেদের নিরীহ প্রাণী বলে বারংবার আখ্যা দিচ্ছিল ওই উদ্ধারকারী কর্মীটি। তবে এরপরেই ঘটে এক চরম ভয়ংকর ঘটনা!

অত্যন্ত সন্তপর্ণে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে, মুরলীওয়ালে সাপগুলিকে উদ্ধার করছিল। প্রথমে সে নিজের অজান্তেই একটি সাপের মাথায় হাত দিয়ে দেয়, তৎক্ষণাৎ সাপের মাথা বুঝতে পেরেই সে হাতটি সরিয়ে নিতে যায়! আর সেই মুহূর্তেই একটি কিং কোবরা তার হাতে ছোবল মারে। তবে মুরলীওয়ালে যেহেতু অত্যন্ত দক্ষ এক ব্যক্তি, তাই নিজেকে সমস্ত আঘাত থেকে প্রতিহত করে; সে দুটি সাপকে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দিয়ে আসে।

Related Articles