ভাইরাল ভিডিও

কাঁচাবাদাম গানে ইউরোপিয়ান যুবক যুবতীদের তুমুল নাচ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

কিছু মাস আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল এক বাদাম বিক্রেতার গান। বীরভূমের দুবরাজপুর গ্রামের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর নিজের বিক্রি বাড়ানোর কৌশল হিসেবে নিজে গান বানিয়ে গেয়ে রাস্তায় ঘুরে বিক্রি করছিলেন। গানটি পরিচিত হয়েছে ‘কাঁচা বাদাম’ নামে। সেই গান নেটদুনিয়ায় ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে। এই গান শোনেনি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।

নেটিজেনদের মধ্যে উন্মাদনার সৃষ্টি হয় ভুবন বাদ্যকরের গাওয়া ‘কাঁচা বাদাম’ গানটি নিয়ে। বহু মানুষ গানের তালে তাল মিলিয়ে নেচে বা নিজের মতো করে গানটি গেয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করতে থাকেন। সেইসব ভিডিওর মধ্যে অনেক ভিডিও ভাইরাল‌ও হতে থাকে।সেই উন্মাদনা এখনও বজায় রয়েছে।

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ার আবার নতুন করে ভাইরাল হয়েছে ভুবনের গাওয়া এই গান। প্রচুর মানুষ এই গানের সাথে নাচ করে ভিডিও পোস্ট করছেন। প্রথমদিকে যে যার নিজের মতো করে এই গানটির সাথে ভিডিও বানাচ্ছিলেন। কিন্তু এবারে ট্রেন্ডিং নাচ চালু হয়েছে ‘কাঁচা বাদাম’-কে কেন্দ্র করে। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রেটিরাও গা ভাসাচ্ছেন এই ট্রেন্ডে, এক‌ই স্টেপ অনুকরণ করে নাচ করছেন সকলে, আর সেইসব ভিডিও হামেশাই ভাইরাল‌ও হচ্ছে।

এর আগে বাংলাদেশের বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটররা ভুবন বাদ্যকরের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন। আর এবারে আবার ট্রেন্ডিং হওয়ায় ‘কাঁচা বাদাম’ গান দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরে পৌঁছে গেছে। সম্প্রতি এই গানে ইউরোপের এক যুবকের নাচের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ফ্রান্সের যুবক জিকা মানু (Jika Manu) রাস্তায় তাঁর দুই বন্ধুকে সঙ্গে নিয়ে অত্যন্ত পারদর্শীতার সঙ্গে সমস্ত স্টেপ অনুকরণ করে নাচটি করেছেন। তাঁর নাচে মুগ্ধ হয়েছে ভার্চুয়াল দুনিয়ার প্রায় সকলেই। ভিডিওর ক্যাপশন অনুযায়ী ভারতবর্ষের কয়েকজন এই ট্রেন্ডে অংশগ্রহণ করার জন্য জিকাকে অনুরোধ করেছিলেন। তাঁর ভিডিওটি পোস্ট করার পর খুব কম সময়ে ভাইরাল হয়ে যায়।

 

View this post on Instagram

 

A post shared by Jika (@jikamanu)

ইতিমধ্যেই ৩ লাখ ৭৫ হাজার মানুষ এই ভিডিওটি দেখে ফেলেছেন, ৪৫ হাজারেরও বেশি মানুষ ভিডিওটি লাইক করেছেন, ৫০০-র বেশি মানুষ মন্তব্যে তাঁদের নাচের প্রশংসা করেছেন। এর আগেও তিনি ভারতের জনপ্রিয় কিছু গান যেমন ‘শ্রীভল্লী’, ‘গোল্ড তাম্বা’, ‘ইয়ে বিড্ডা’, ‘কোলাভরি ডি রিমিক্স’, ‘নাচে জিং জিং’, ‘লেজি ল্যাড’, ‘নাটু নাটু’, ‘বিজলি বিজলি’, ‘জুগনু’- সহ আরো অনেক গানের সাথে নাচ করেছেন। তাঁর বেশিরভাগ ভিডিওই ভাইরাল হয়েছে। জিকার ইনস্টাগ্রাম প্রোফাইলের এক বড় অংশজুড়ে ভারতের কনটেন্ট বিরাজ করছে। অনেকগুলি রিল ভিডিওতে জিকার সাথে তাঁর কিছু ভারতীয় বন্ধুদেরও নাচ করতে দেখা গিয়েছে।

Related Articles