ভাইরাল ভিডিও

আকাশ থেকে উড়ে এসে আস্ত ছাগলকে নিয়ে উড়ে গেল ঈগল, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

শিকারি পাখিদের মধ্যে অন্যতম দক্ষ পাখি হলো ঈগল (Eagle); কি করে নিজের শিকার কে ছিনিয়ে নিতে হয়, তা এই পাখি খুব ভালো করেই জানে। একেকটি ঈগলের ওজন হয় ৩০ কেজি পর্যন্ত, লম্বায় ৩০ থেকে ৩৫ ইঞ্চি পর্যন্ত। বাঁদর থেকে শুরু করে যে কোন ছোট পাখি, হাঁস-মুরগি সবকিছুই ঈগলের শিকারের মধ্যে পড়ে।

সম্প্রতি ঈগলের এক অদ্ভুত ভিডিও সামনে এসে পরলো নেটিজেনদের। যেখানে দেখা গেছে, এক বিশাল আকৃতির ঈগল এক গোটা ছাগলকে (goat) তুলে নিয়ে গেল শিকার হিসাবে। ভিডিওতে দেখা গেছে বেশ কয়েকটি ছাগল পাহাড়ের কোলে ঘুরে বেড়াচ্ছে, হঠাৎই আকাশ থেকে একটি ঈগল নেমে এসে সেখান থেকে একটি ছাগলকে তুলে নিয়ে যায়। এরপর সে ছাগলটিকে নিয়ে গিয়ে ফেলে অপর একটি পাহাড়ের কোলে, যা দেখে বোঝাই যায় ছাগলটির আর বাঁচার আশা নেই। এরপর ঈগলটি হয়ত ছাগলটিকে ছিন্নভিন্ন করে খেতে শুরু করেছিল।

‘আইভিএম স্কাই অ্যানিমেল’ (IVM sky animal) নামে একটি চ্যানেল থেকে ইউটিউবে ভিডিওটি আপলোড করা হয়েছিল। তিন বছর আগে আপলোড করা এই ভিডিওটির ভিউজ সংখ্যা বর্তমানে দেড় লক্ষ্য। কেউ কেউ ভিডিওতে মন্তব্য করেছে, “ঈগলটির যা চেহারা, তাতে আস্ত মানুষ খেয়ে নিলেও অবাক হবো না” কেউ আবার লিখেছে, “ঈগলটি কেনো আস্ত একটি শিকার করছে, তা বুঝতে পারছি না”।

Related Articles