ভাইরাল ভিডিও

নিজের জীবন বাজি রেখে কুকুর ছানাকে সমুদ্রে ডুবে যাওয়া থেকে বাঁচলো ডলফিন! তুমুল ভাইরাল ভিডিও

মুঠোফোন এবং ইন্টারনেটের সংযুক্তিকরণের ফলে, গোটা বিশ্বের খবর আজ হাতের মুঠোয় উঠে আসে। সোশ্যাল মিডিয়ার পাতা থেকে বিভিন্ন বিনোদনমূলক খবর থেকে শুরু করে, প্রতিদিনের জীবনে ঘটে যাওয়া নানান গুরুত্বপূর্ণ খবরও উঠে আসে অতি সহজেই। সম্প্রতি এমন এক ঘটনায় নেটিজেনদের মনে গভীর প্রভাব পড়েছে। এক ডলফিন (Dolphin) কিভাবে একটি কুকুরকে বাঁচাতে সাহায্য করেছে; সেই দৃশ্যই ভাইরাল (viral) হয়েছে সোশ্যাল মিডিয়ার পাতাতে।

তবে আসল সত্যতা যাচাই করে দেখা গেছে, সম্পূর্ণ ঘটনাটি ভুয়ো! আসলে এটি একটি ডাচ চলচ্চিত্রের কাহিনী, যেখানে একটি শর্ট ফিল্মের ক্লিপ তুলে ধরা হয়েছিল। কেউ একজন ওই ক্লিপ কে ঘিরেই এক মিথ্যে ঘটনা সাজিয়ে আপলোড করেছিল সোশ্যাল মিডিয়াতে; ব্যাস! তারপরেই সেটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ার পাতায়।

ভাইরাল হওয়া ওই ক্লিপের গল্প অনুযায়ী একটি কুকুর তার বাড়ি থেকে অনেক দূরে পালিয়ে গিয়েছিল, প্রায় ১৫ ঘণ্টা ধরে খোঁজাখুঁজির পরেও বাড়ির মালিক বাড়িতে এসে হতাশ হয়ে গিয়েছিল। এরকম অবস্থায় পালিয়ে সমুদ্রের জলে কুকুরটি ছিটকে যায় এবং সাঁতার কাটতে থাকে। কিছু ডলফিন ওই কুকুরকে দেখতে পেয়ে, তাকে পিঠে করে বয়ে এনে সমুদ্রের পাড়ে দিয়ে যায়। এই ঘটনাটি সম্পূর্ণ অলৌকিক নয়, এটি আসলে একটি সিনেমার চিত্র। যা আসল ঘটনা ঘটনা ভেবে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ার পাতাতে।

Related Articles