×
ভাইরাল ভিডিও

ঘরের ভেতর ঘুরে বেড়াচ্ছে গাঢ় নীল রংয়ের বিষাক্ত সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও হল অন্যতম। সামনে থেকে সকলে এই প্রজাতির প্রাণীদের থেকে দূরত্ব বজায় রেখে চললেও, নেট দুনিয়ার পাতায় এদের কর্মকান্ড দেখতে বেশ আগ্রহী হয়ে ওঠে সকলে। বিশ্বের বিভিন্ন প্রান্তের নানান প্রজাতির সাপেদের সাথে পরিচয় করা যায়, এই সোশ্যাল মিডিয়ার পাতা থেকে। সম্প্রতি এমনই এক নীলকন্ঠ সাপের দেখা মিলল নেট দুনিয়ার পাতায়।

Advertisements

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গেছে, একটি নীল রঙের সাপকে; যেটি আসলে নীল ভাইপার সাপ (viper snake)। অদ্ভুত সুন্দর দেখতে এই সাপটি জিভ বের করে নিজের মতন করে ঘুরে বেড়াচ্ছিল। তবে তাকে দেখতে সুন্দর হলেও, এই সাপের বিষ ভয়ানক! যেকোনো প্রাণীকেই গিলে নেওয়ার ক্ষমতা রাখে এই সাপ। এমনকি খুব দ্রুত আক্রমণও করতে পারে।

তবে ভিডিওটিতে নীল রঙের সাপটির পাশাপাশি একটি সবুজ রঙের সাপকেও দেখা গেছে। যে হঠাৎ করেই ভিডিওর মধ্যেই একটি তরতাজা ইঁদুরকে মুহূর্তের মধ্যেই গিলে খেয়ে নেয়। এছাড়া আরো অন্যান্য সাপসহ অনেকগুলি নীল ভাইপারকে দেখা গেছে এই ভিডিওতে। দেখে বোঝাই গেছে যে ব্যক্তি এই ভিডিওটি করেছে, সে আসলে সাপ পুষে রাখে।

ইউটিউবে ‘chieswheet’ নামের একটি চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছিল। প্রায় দু বছর আগে আপলোড করা এই ভিডিওটি, ১৩ লাখ মানুষ দেখেছে। স্বাভাবিকভাবেই এমন বিরল প্রজাতির একটি সাপ দেখে অবাক হয়ে গেছে সকলেই।

Advertisements