ভাইরাল ভিডিও

অবাক কান্ড! হুবহু মানুষের মতো কথা বলছে কাক! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আজকাল সোশ্যাল মিডিয়ার পাতাতে মানুষের পাশাপাশি বিভিন্ন পশুপাখির কর্মকান্ড হামেশাই ভাইরাল (viral) হয়। ঠিক সেরকমই পোষ্য পাখির নানান সময়ে মানুষকে নকল করার দৃশ্য উঠে আসে নেটদুনিয়ার পাতাতে। সেই তালিকায় অবশ্য টিয়া, ময়না এই জাতীয় অনেক পাখিকেই, মানুষের মতো হুবহু নকল করতে দেখেছে নেটিজেনরা কিন্তু সেই দলে যে কাকও নাম লেখাবে! এটা হয়তো কেউ ভাবতে পারেনি।

কাক কে সাধারণত ‘ঝাড়ুদার পাখি’ বলে আখ্যা দেওয়া হয়, কাকের কন্ঠে ‘কা কা’ ডাকটি শুনেই সবাই অভ্যস্ত। এশিয়াতে এই পাখির উদ্ভব হলেও, বর্তমানে এর পরিধি ছড়িয়েছে উত্তর আমেরিকা, ইউরোপ, আফ্রিকা প্রভৃতি জায়গায়। গোটা বিশ্বজুড়ে প্রায় ৪০ টি প্রজাতির কাক রয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (viral) হওয়া এক ভিডিওতে কাকের গলায় মানুষের স্বর শোনা গেছে।

ইউটিউবে ‘যাযাবর ব্যাকপ্যাকার’ (jajabor backpacker) নামের একটি অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছিল ভিডিওটি। ভিডিওতে দেখা গেছে এক যুবতী তার পোষ্য কাকটির সাথে কথা বলছে; অবাক করা ঘটনা এটাই যে, ওইখানে কাকটিও হুবহু ওই যুবতীর নকল করে কথা বলছে। কাকটিকে এক ঝড়ের রাতে উদ্ধার করেছিল ওই যুবতী, এমনকি নামও দিয়েছে ‘কামিনী’। পরম আদরে সে লালিত-পালিত করেছে কাকটিকে। বর্তমানে তার পোষ্যর এই কর্মকান্ড ভাইরাল (viral) হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে, প্রায় ১৯ হাজার ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ভিডিওটির। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই ভিডিও।

Related Articles