দিঘাতে ভুবন বাদ্যকর! আনন্দ করছেন পরিবারের সদস্যদের সাথে , রইলো ভিডিও

Badam Seller

“বাদাম, বাদাম, কাঁচাবাদাম! আমার কাছে নাইতো বুবু ভাজা বাদাম, আমার কাছে আছে শুধু কা… চা… বাদাম”! ইদানিং কালে এই গানটির সঙ্গে পরিচিত হয়েছেন বাচ্চা থেকে বুড়ো সকলেই। বীরভূমের সামান্য বাদাম বিক্রেতা ‘ভুবন বাদ্যকর’ এই গানের স্রষ্টা। বাদাম বেঁচার জন্যে তাঁর এই অভিনব প্রয়াসটি ইতিমধ্যেই তাঁকে শুধু দেশে নয়, বিদেশেও খ্যাত করে তুলেছে। রীতিমতন সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিং সং এখন এই গানটি।

মার্কেটে যেসব ট্রেন্ডিং গানগুলি এতদিন রাজত্ব করছিল, তাদেরকে একেবারে ক্লিন বোল্ড করে দিয়েছে বাদাম বিক্রেতার এই অভিনব গানটি। আসলে কথায় আছে না, গান এমন একটি জিনিস যার জন্যে প্রয়োজন হয়না সেই গানটির ভাষা বোঝার! অতুলনীয় সুরই যথেষ্ঠ সেই গানকে ভাইরাল করে তোলার জন্যে। যদিও একটা কথা না বললেই নয় যেকোন কিছুই ভাইরাল হওয়ার গুরু দায়িত্ব কিন্তু বর্তায় শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় একাধিক প্ল্যাটফর্মগুলির উপর।

ভুবন বাদ্যকরের তৈরি মাইলস্টোন কাচাবাদাম গানটির জন্যে ভুবন নিজেও এখন একজন সেলিব্রিটিতে পরিনত হয়েছে। তাঁর গানে কিছুদিন আগেই মিউজিক জুড়েছে। সেই গানও এখন মিলিয়ন মিলিয়ন ভিউজের অধিকারী হয়ে উঠেছে। ভুবন বাদ্যকর অত্যন্ত গরিব একজন মানুষ। তাই তাঁর আপডেট জানতে মানুষ এখন মরিয়া। কখন কি করছেন তিনি, কত টাকা পেলেন তিনি সেটাও জানতেও মানুষ উৎসুক।

সম্প্রতি, ভুবন ঘুরে গেলেন দিঘা থেকে। বোঝাই যাচ্ছে, কোনও একটা সংগঠনের হাত ধরেই ঘুরে গেলেন তিনি। অভাবের জীবনের জন্যে রাজ্যের সমুদ্রও বোধহয় দেখা হয়নি তাঁর এহেন বয়সেও। তাই সমুদ্র চোখের সামনে দেখেই আর লোভ সামলাতে পারলেন না ভুবন। একেবারে লাফিয়ে পড়ে সমুদ্রকে জড়িয়ে ধরে আলিঙ্গন করতে লেগে পড়লেন এই বাদাম বিক্রেতা।

সমুদ্রের জলে গড়াগড়ি থেকে মানুষ তাঁকে সেলিব্রিটিদের মতন করে ঘিরিযে ধরা, তাঁর কাছে বায়না ধরা বাদাম গানটি শোনার, সবটাই সম্প্রতি একটি ভাইরাল ভিডিওর মাধ্যমে ফুটে উঠল সোশ্যাল মিডিয়ার পর্দায়। ‘আমার বীরভূম’ নামক একটি ফেসবুক পেইজ থেকে সম্প্রতি এই শেয়ার করা হয়েছে। যাতে লাখ লাখ পছন্দের সংখ্যা পেরিয়েছে এখনও পর্যন্ত।