ভাইরাল ভিডিও

বিশালাকৃতির একটি সাপকে আস্ত গিলে খেলো কালো রঙের ইন্ডিগো সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতাতে হামেশাই সাপেদের বিভিন্ন কর্মকান্ড উঠে আসে। এগুলো যেমন সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করে, ঠিক সেরকম ভাবেই আগ্রহের সৃষ্টি করে; এই আগ্রহের দ্বারাই ওই জাতীয় ভিডিওগুলো জনপ্রিয়তা পায়। সোশ্যাল মিডিয়ার পাতাতে সম্প্রতি এমনই দুটি বিষধর সাপের, ভয়ংকর লড়াইয়ের মুহূর্ত উঠে এসেছে।


ভিডিওতে দুই ধরনের সাপকে দেখা গেছে, একটি হলো কালো রঙের ইন্ডিগো (Indigo snake) অপরটি হল হলুদ রঙের র‍্যাট স্নেক (Rat snake)। ভাইরাল (viral) হওয়া ওই ভিডিওতে দেখা যায়, শুকনো পাথুরে জমিতে কালো এবং হলুদ সাপটি ঘুরে বেড়াচ্ছিল; এরপর একটা সময় পর দুজন-দুজনের সামনাসামনি আসে। হঠাৎই কালো ইন্দিগো সাপটি, হলুদ সাপটিকে মুখের ভেতরে ভরে নেয়। হলুদ সাপটি অনেক চেষ্টা করেও বাঁচতে পারে না! এছাড়া সবাই জানে ইন্ডিগো প্রজাতির সাপেরা অন্য সাপেদের খায়; তাই কিছুক্ষণের প্রচেষ্টাতেই বিশাল আকৃতির হলুদ সাপটিকে গিলে খেয়ে নেয় ওই কালো ইন্ডিগোটি।

ইউটিউবে ‘ojatro’ নামে একটি চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল। বর্তমানে ভিডিওটির ভিউজ সংখ্যা দাঁড়িয়েছে ২.৩ কোটি। প্রায় ৩৫ হাজার মানুষ ভিডিওটিকে পছন্দ করেছেন। অনেকেই এই ভিডিওটির প্রশংসা করেছে কারণ; এই ভিডিওতে একটি প্রাকৃতিক রূপকে তুলে ধরা হয়েছে। আবার অনেকেই কালো ইন্দিগো সাপটির দিকে বিশেষ নজর দিয়ে বলেছে, র‍্যাট স্নেক-কে খাওয়ার পরে, তার গতি অনেকটাই কমে গেছে। এছাড়া অনেকেই ধন্যবাদ জানিয়েছে, এই জাতীয় ভিডিও তুলে ধরার জন্য।

Related Articles