কাঁচের গেলাস দিয়ে ঢক ঢক জল পান করছেন এক বিশাল আকার কোবরা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

black cobra

সাপের অবাক জলপানের ভিডিও ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল ওই ভিডিওতে এক ব্যক্তির হাতে ধরে থাকা কাঁচের গ্লাস থেকে জল খেতে দেখা গিয়েছে কালো রঙের কোবরাকে।

black cobra

এন সি সুকুমার (ncsukumar) নামে এক ব্যক্তির টুইটার প্রোফাইল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল কিছু বছর আগে। কিন্তু ভিডিওটি নতুন করে আবার ভাইরাল হওয়ায় আগে যারা ভিডিওটি দেখেননি তাঁরা ভিডিওটি দেখে শিউরে উঠেছেন। সাপটি যে পিপাসার্ত তা ভিডিওটিতে তার জল খাওয়া দেখেই বোঝা যাচ্ছিল। কিন্তু ব্যক্তিটিকে কোনোভাবে আক্রমণ করার প্রবণতা দেখতে পাওয়া যায়নি এই ভয়ঙ্কর ব্ল্যাক কোবরার মধ্যে। জলপান করে নিজের মতো ফিরে যায় সাপটি। সুকুমার নামে ওই ব্যক্তি পোস্টটিতে আরো জানিয়েছেন যে সাপ জল খাওয়ার সময় মুখ খোলে না। নাকের ছিদ্র দিয়ে জলপান করে।


ভিডিওটি দেখার পরে অনেকে ভয়ও পেয়েছেন আবার কেউ কেউ অবাকও হয়েছেন। কারণ সাপকে কম বেশি সবাই ভয় পায়। তবে ডিসকভারি কিংবা সোশ্যাল মিডিয়ার দৌলতে সবাই নানা ধরণের সাপের ভিডিও দেখে শিহরিত হন। এই ভিডিওটিও তার ব্যতিক্রম নয়। তবে এই ভিডিও দেখে একটা কথা বলাই যায় যে সাপকে অযথা ভয় না পাওয়ালে সে মানুষকে আক্রমণ করে না। কিছুদিন আগে আই এফ এস অফিসার সুশান্ত নন্দা (Susanta Nanda IFS) বাঁদরের বাচ্চা এবং হাঁসের বাচ্চার একসাথে তরমুজ খাওয়ার ভিডিও পোস্ট করে লিখেছেন এইভাবেই ভালোবাসা ভাগ করে নিলে আনন্দ বাড়ে। এই পোস্টটির টুইট্যেই সুকুমারবাবু এই ভিডিওটি শেয়ার করেছেন।