ভাইরাল ভিডিও

ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল বুদ্ধিমান পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ভারতবর্ষের মত দেশে পশুপাখির বৈচিত্র বেশি থাকবে, সেটাই স্বাভাবিক। বিভিন্ন প্রজাতির পাখি দেখা যায় ভারতবর্ষের বিভিন্ন অঞ্চলে। এই পাখিদের মধ্যে কিছু কিছু পাখির অন্যতম শিকার হল মাছ; অভিনব পদ্ধতিতে তারা জলাশয় থেকে মাছ শিকার করে, তাদের খিদে মেটায়। তাদের মাছ শিকারের পদ্ধতি অনেকেরই হয়তো জানা নেই; তবে তা স্বচক্ষে দেখে এবার অবাক হলো নেটপাড়ার বাসিন্দারা।

সম্প্রতি ভাইরাল (viral) হওয়া এক ভিডিওতে দেখা গেছে, কিছু পাখির মাছ শিকারের পদ্ধতি। তারা অল্প অল্প করে খাবার দিয়ে মাছদেরকে আকৃষ্ট করছে তাদের দিকে। এরপর খাবারের লোভে মাছগুলি এলে, তাদেরকে শিককার করে নিচ্ছে পাখিগুলি। এরই মধ্যে একটি বড় কালো রঙের পাখিকে দেখা গেল; সে চুপচাপ বসে আছে এক জায়গায়, এরপর যখন কোন বড় মাছ খাবারের লোভে তার দিকে আসছে সঙ্গে সঙ্গে সে সেটিকে শিকার বানিয়ে নিচ্ছে। পাখি কে এই জাতীয় অভিনব পদ্ধতিতে শিকার করতে দেখে, অবাক নেট পাড়ার বাসিন্দারা। অনেকে আবার হাস্যরসাত্মক করে তুলেছে ভিডিওটিকে।

ইউটিউবে ‘গোল্ড মুন’ নামক একটি চ্যানেল থেকে পাবলিশ করা হয়েছিল ভিডিওটি। ইতিমধ্যেই ভিডিওটির ভিউ এর সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ হাজারেরও বেশি। অনেকেই পাখির খাবার শিকার করার এই অভিনব পদ্ধতি দেখে নিজেদের মন্তব্য তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়।

Related Articles