ভাইরাল ভিডিও

মেঘালয়ের ঘন জঙ্গলে দেখা মিলল ৫০ ফুটের দৈত্যাকার পাইথন, তুমুল ভাইরাল ভিডিও

এখন টিভি এবং সামাজিক মাধ্যমে এই দুয়ের দৌলতে বিশ্বের কত অজানা জিনিস একেবারে উঠে আসে প্রত্যেকের হাতের মুঠোয়। কেবলমাত্র মানুষজনের প্রতিভাই নয়, পশুপাখিদের বিভিন্ন জীবনযাত্রাও উঠে আসে এই মুঠোফোনে। তবে সব সময় যে তা ভালো লাগার বিষয়টি হবে এমনটা নয়। মাঝে মাঝে দেখা যায় কিছু ভয়ঙ্কর দৃশ্য বেশ জনপ্রিয়তা পায় সামাজিক মাধ্যমে। বিষধর সাপ থেকে শুরু করে নানা রকম মিষ্টির পশু পাখির ভিডিও অবাক করে মানুষকে। এমনকি সেসব ভিডিও দেখে মানুষ ভাবতে বাধ্য হয় আমাদের পৃথিবীতে কত না জিনিস রয়েছে।

তবে সম্প্রতি এক ভয়ঙ্কর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওতে দেখা যাচ্ছে মেঘালয়ের গারো পাহাড়ের পাদদেশ থেকে একটি বিশাল আকার অজগর সাপ উদ্ধার করা হয়েছে। যে সাপের উচ্চতা প্রায় আনুমানিক ৫০ ফুটের কাছাকাছি। টিভি কিংবা সামাজিক মাধ্যমের হাত ধরে যদি এইসব বিষয় মানুষের সামনে উঠে না আসত তাহলে হয়তো অনেক কিছুই অজানা রয়ে যেত এখনো অবধি।

এই সাপটিকে দেখে বিশেষজ্ঞরা মনে করেছেন, এটি পৃথিবীর সবচেয়ে বৃহত্তর সাপের মধ্যে একটি। এখনো গ্রামে গঞ্জের বহু এলাকায় সাপকে মা মনসাদেবী রূপে পূজা করা হয়। তাদের কাছে সাপের দর্শন পাওয়া মানে তারা মনে করেন দেবী মা মনসার দর্শন পেয়েছেন। আজকালকার দিনে এত বাড়িঘর, কল-কারখানা হওয়ার দৌলতে প্রকৃতি থেকে সবকিছুই প্রায় বিলুপ্ত হওয়ার পথে। মোটা কংক্রিটের শহরে জীবজন্তুর বড়ই অভাব। তবে এখনো আফ্রিকার সাহারা অঞ্চলের পাইথন সাপ দেখতে পাওয়া যায়। দেখতে পাওয়া যায় আমাজনের ঘন জঙ্গলেও। সম্প্রতি এই অজগর সাপের ভিডিও নেট মাধ্যমে একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

Related Articles