ভাইরাল ভিডিও

নদীতে জাল ফেলতেই উঠে এল দৈত্যাকার বোয়াল মাছ, তুমুল ভাইরাল ভিডিও

বাঙালির সাথে মাছের যোগ বরাবরই। বাঙালির ভাতের পাতে আর যায় থাকুক বা নাই থাকুক একটুখানি মাছ কিন্তু চাই। তবে শুধু মাছ খেতেই নয়, মাছের বিভিন্ন রকম পদ রাঁধতেও ওস্তাদ বাঙালি। আবার অনেকেরই রয়েছে মাছ ধরার নেশা। নেশা বলার কারণ একবার যে মাছ ধরার স্বাদ পাবে সে আর কোনদিনই ভুলে থাকতে পারবে না মাছ ধরা। আমাদের ব্যস্ত সময়ের ফাঁকে অনেকেই ছুটে যায় মাছ ধরতে। সে বাড়ির কাছে নদীতে হোক কিংবা পুকুরে। ছিপ দিয়েই অনেকে অনায়াসে ধরে ফেলতে পারেন বড় বড় মাছ।

তবে বর্তমানে আগের থেকে অনেকটাই কমেছে পুকুর, খাল-বিলের সংখ্যা। পুকুরে দেশি মাছের চেয়ে বাজার ছেয়ে ফেলেছে চালানি মাছ। স্বাদের দিক থেকে অনেকটাই পিছিয়ে চালানি মাছ। পুকুর বুজিয়ে গড়ে উঠছে বড় বড় ফ্ল্যাট বাড়ি। তাই এখন অনেকেই অবসর সময়ে ছুটে যান কোন গ্রামে মাছ ধরতে।

যদিও মাঝে মধ্যে মাছ ধরা আর জেলেদের মাছ ধরার মধ্যে রয়েছে বিস্তর ফারাক। তাঁদের পটু হাতে উঠে আসে একসাথে প্রচুর মাছ। সম্প্রতি এক মাছ ধরার ভিডিও ভাইরাল হয়েছে। ‘বেঙ্গলি ফিশ’ (Bengali Fish) নামের এক ইউটিউব চ্যানেল তাঁদের মাছ ধরার ভিডিও শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে জেলেদের জালে ধরা পড়েছে বিশালাকার বোয়াল মাছ। এক কথায় ‘রাঘব বোয়াল’ বলা চলে। মাছ দেখে আনন্দ পেয়েছেন দর্শকরাও। ইতিমধ্যেই চ্যানেলের দর্শক সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

Related Articles