হারমোনিয়াম বাজিয়ে গানের রেওয়াজ করছেন ‘ কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকার! ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

Bhuban Badyakar

Bhuban Badyakar কাঁচা বাদাম বিক্রি করে সংসার চলতো বীরভূমের ভুবন বাদ্যকারের। ব্যাবসার জন্য বেঁধেছিলেন ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম’ গানটি। আর এই গানই তাকে এনে দিয়েছে বিশ্বজোড়া খ্যাতি। দেশ ছাড়িয়ে বিদেশেও ব্যাপক জনপ্রিয়তা পায় ‘কাঁচা বাদাম’ গান।

তার এই গান দীর্ঘদিন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে ছিল। সাধারণ মানুষ থেকে টলিউড হোক বা বলিউড সমস্ত সেলিব্রিটিরা কোমর দুলিয়েছেন ‘কাঁচা বাদাম’-এর তালে। বাদাম কাকু ভুবন বাদ্যকার সাফল্যের চূড়ায় পৌঁছেছেন এই গানের মাধ্যমে। কলকাতার ঐতিহ্যবাহী পাবে গান গাওয়া থেকে স্বপ্ননগরী মুম্বাইয়ে নতুন গানের রেকর্ডিং সবই করেছেন।

এমনকি বাংলাদেশের ভাইরাল গায়ক হিরো আলমের সঙ্গে জুটি বেঁধেও গান গেয়েছেন। ইন্টেরিয়র ডিজাইনার দিয়ে প্রাসাদতুল্য বাড়ি বানিয়েছেন সম্প্রতি। তবে, তিনিও বুঝেছেন যে চর্চায় থাকতে রেওয়াজ করা প্রয়োজন। তাই গানের প্র্যাকটিস করছেন শত ব্যস্ততার মাঝেও। ভুবন বাদ্যকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে সেই ভিডিওই সম্প্রতি সামনে এসেছে। যেখানে বাদাম কাকুকে হারমোনিয়াম বাজিয়ে গান প্র্যাকটিস করতে দেখা যাচ্ছে। তার পাশে বসে রয়েছে খুব সম্ভবত তার নাতনি।

ভুবন বাদ্যকারের ইউটিউব চ্যানেলটিতে এই মুহূর্তে ১ লাখ ৩১ হাজার সাবস্ক্রাইবার হয়ে গেছে। এমনকি ইতিমধ্যেই ৫০-এর বেশি ভিডিও বানিয়ে ফেলেছেন বাদাম কাকু। আর এই গানের রেওয়াজ করার ভিডিওটিতে ৬৯ হাজার ভিউজ এসেছে এখনও অব্দি। নেতিজেনরা প্রশংসায় ভরিয়েছেন বাদাম কাকুকে। গানের জগতে টিকে থাকতে রেওয়াজ করাটা যে কতটা প্রয়োজন তা ভুবন বাবু বুঝেছেন, যা সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য।