ভাইরাল ভিডিও

থেমে নেই ভুবন বাদ্যকর, স্কুলে গিয়ে ছাত্রীদের ‘কাঁচাবাদাম’ গান শোনালেন বাদাম কাকু, রইল ভিডিও

সোশ্যাল মিডিয়ার দৌলতে ভুবন বাদ্যকর (Bhuban Badyakar) নামটি এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। সাধারণ এক বাদাম বিক্রেতা থেকে বর্তমানে বাদাম কাকু হয়ে উঠেছেন সেলিব্রেটি। তাঁর ‘ বাদাম বাদাম, দাদা কাঁচা বাদাম, আমার কাছে নেইকো বুবু ভাজা বাদাম ‘ গানটি জানেনা এমন কোন মানুষ নেই। আট থেকে আশি সবার মুখে এখন ‘কাঁচা বাদাম’। রাজ্যের পাশাপাশি দেশ এমনকি বিদেশেও ছড়িয়ে পড়েছে ভুবন কাকুর ‘কাঁচা বাদাম’ গান। সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সবাই এখন এই গানের রিল ভিডিও বানাচ্ছেন। এমনকি দক্ষিণ আফ্রিকা, আমেরিকা, ইউরোপ, কোরিয়া, তানজানিয়া, বাংলাদেশ সহ আরো অনেক দেশের মানুষ এই গানের রিল ভিডিও বানাচ্ছেন।

এককালে বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর নিতান্ত পেশার খাতিরে থলি ভর্তি কাঁচা বাদাম ফেরি করে করে বেড়াতেন। তাঁর মনের মধ্যে সুপ্ত শৈল্পিক সত্তার থেকেই তিনি নিজের কথা এবং সুরে বেঁধেছিলেন ‘কাঁচা বাদাম’ গানটি। অত্যন্ত সাধারণ দরিদ্র পরিবার থেকে তিনি উঠে এসেছেন। নিজের পেশাকে একটু বাড়ানোর জন্য নগদ টাকার পরিবর্তে পুরনো জিনিসের বদলেও তিনি দিতেন কাঁচা বাদাম।

তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ার দৌলতে তিনি হয়ে গেছেন সেলিব্রিটি। সাধারণ মানুষ থেকে সিনেমা তারকা সবাই তাঁকে চেনেন। এমনকি দাদাগিরির মঞ্চেও পৌঁছে গেছেন ভুবন বাদ্যকর। আর এইবার এই বাদাম কাকু পৌঁছে গেলেন স্কুলের ছাত্র-ছাত্রীদের কাছে। দুবরাজপুর ব্লকের একটি স্কুলে গিয়ে তিনি স্কুলের ছাত্রীদের শুনিয়েছেন তাঁর ‘কাঁচা বাদাম’ গানটি। শনিবার লোবা মন্দিরে মানসিকের পুজো ছিল। দুবরাজপুর ব্লকের লোবা গ্রামে লোবা মায়ের কাছে পুজো দিয়ে ফেরার পথে জোপলাই উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা তাঁকে দেখতে পান। আর দেখামাত্রই হাতে যেন চাঁদ পায় ছাত্রছাত্রীরা। আবদার মেটাতে তাদেরকে ‘কাঁচা বাদাম’ গানটি গেয়ে শোনান ভুবন বাদ্যকর। এর সাথে সাথেই তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘ ভালো করে পড়াশোনা করে ভালো রেজাল্ট করতে হবে এবং সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে ‘।

Related Articles