‘শাল তলে বেলা ডুবিল’, দুর্দান্ত নাচে তাক লাগাল সুন্দরী কন্যা, সোশ্যালে তুমুল ভাইরাল ভিডিও

Dance Star Mou

এ যেন পলাশের মরশুমে এক আদর্শ ভিডিও। যথাযথ সময়ে এই ভিডিও নেটিজেনদের চোখে পড়ার কারণে মুহূর্তেই ভাইরাল (Viral) হয়েছে। ভিডিওতে যে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরা হয়েছে, তা মুগ্ধ করেছে নেটিজেনদের। তারই সঙ্গে এই যুবতীর অসাধারণ নাচ ও সুন্দর সাজ দেখেই মন ভালো হয়ে যাওয়ার মতো।
Dance Star Mou

বাংলার একটি জনপ্রিয় লোকসঙ্গীত হলো ‘শাল তলে বেলা ডুবিল’ (Shal Tole Bela Dubilo)। এই গানে মৌ নামের এক যুবতী অসাধারণ লোকনৃত্য পরিবেশন করেছে সুন্দর প্রকৃতির মাঝে। চারিদিকে পলাশ ফুলের গাছ। রয়েছে একটি পুকুরও। একেবারে বাংলার গ্রাম্য পরিবেশ। যা নস্টালজিক করে তুলেছে নেটিজেনদের। লাল-কালো রঙের ছাপা শাড়ি ও ব্লাউজ, সারা শরীরে মেটালের জুয়েলারী, মাথায় ফুল দিয়েছে এই যুবতী।
Dance Star Mou

তার এই সাজ দেখে কোনো এক সাঁওতালী মেয়ের বর্ণনা করে ফেলেছে মানুষ। এমনকি মৌকে একজন বলেছেন, ‘যেমন সুন্দর পরিবেশ তেমন সুন্দর নাচ। দেখে মনে হচ্ছে, যেন প্রকৃতির নিজের কন্যা’। এছাড়া ‘অসাধারণ’, ‘দারুন নেচেছ’ – এসব কমেন্ট তো আছেই। ‘Dance Star Mou’ ইউটিউবে খুবই পপুলার একটি চ্যানেল। নিত্য নতুন নাচের ভিডিও (Dance Video) আপলোড করে মৌ নেটিজেনদের নয়নের মণি হয়ে উঠেছে।

অনেকেরই লোকসঙ্গীত এবং লোকনৃত্য খুবই পছন্দের। আমরা যদি একটু অতীতের কথা মনে করি, যখন সোশ্যাল মিডিয়ার এতটাও রমরমা ছিল না। তখন কিন্তু মানুষ বাউলের অনুষ্ঠান কিংবা নৃত্যানুষ্ঠান দেখতে দূর-দূরান্তে ছুটে যেতো একটু বিনোদনের আশায়। তবে, এখন আর সেসব অনুষ্ঠানের এত জনপ্রিয়তা নেই। কারন এখন সবার হাতে রয়েছে মুঠোফোন। ফলে সকলের হাতের মুঠোয় এখন সারা বিশ্ব।