গ্রামের ক্ষেতের ধারে দারুন কায়দায় মাছ ধরছে এক সুন্দরী বৌদি, মূহুর্তের মধ্যে ভাইরাল ভিডিও

Beautiful Boudi

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় (Social Media) আমরা কত রকম ভিডিওই না দেখতে পাই। নাচ ,গান, আবৃত্তি এই সমস্ত ভিডিওগুলির পাশাপাশি বিভিন্ন রকমের পশু পাখিদের হাসির ভিডিও, বাচ্চা ছেলেদের মজাদার ভিডিও, এমনকি গ্রাম বাংলার প্রকৃতির বিভিন্ন রকমের ভিডিও আমরা দেখতে পাই। মাঝে মাঝে সোশ্যাল মিডিয়ায় গ্রামবাংলার সৌন্দর্যের ছবি ফুটে উঠে। আমাদের ভারতবর্ষ এমন একটা দেশ যেখানকার প্রকৃতি খুবই সুন্দর। বড় বড় কবিদের লেখনীতেও গ্রামের সৌন্দর্য প্রকাশিত হয়েছে। প্রকৃতির অত্যন্ত সাধারণ দৃশ্যের মধ্যেও যে কত অসাধারণত্ব থাকতে পারে তা একমাত্র তারাই ঠাওর করতে পারে যারা ইট-কাঠ-পাথরের জঙ্গল অর্থাৎ শহরে থাকে। এক মুঠো খোলা অক্সিজেনের জন্য তারা ছুটে আসে এই গ্রাম বাংলার বুকে। গ্রামের মানুষদের জীবন শৈলী দেখলেই মন ভালো হয়ে যায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই এক গ্রাম বাংলার জীবনশৈলীর ছবি ফুটে উঠেছে একটি ভিডিওর মাধ্যমে। এই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল (Viral Video) হয়েছে নেট দুনিয়ায়।
Beautiful Boudi

সম্প্রতি এই ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে এক বৌদি (Boudi) গ্রামের খোলা প্রকৃতির সাথে কিভাবে জীবন অতিবাহিত করে তারই এক ছোট্ট দৃশ্য তুলে ধরেছেন। ভিডিও শুরুতেই দেখা যাচ্ছে সেই বৌদি গ্রামের রাস্তায় মাঠের মধ্যে দিয়ে হেঁটে চলেছেন। তারপর তিনি গ্রামেরই এক ক্ষেতের আলের ধারে জাল নিয়ে মাছ (Fish) ধরতে উদ্যত হন।ভিডিওটিতে দেখা যাচ্ছে সেই বৌদির জালে একসাথে অনেক মাছ উঠেছে। অত্যন্ত দক্ষতার সাথে নিপুণ হাতে সেই বৌদিকে মাছ ধরতে দেখা গেল জালে করে। গ্রাম্য পরিবেশে এই সরল নির্ভেজাল প্রাকৃতিক দৃশ্য দেখে ইতিমধ্যে মুগ্ধ হয়েছেন হাজার হাজার নেটিজেন।

অদ্ভুত সুন্দর নিপুন ভঙ্গিমায় মাছ ধরার সাথে সাথে বৌদি মাছ ধরার বেশ কিছু টিপস নেটিজেনদের উদ্দেশ্যে শেয়ার করেছেন। এরই মাঝে একটি একটি করে মাছ তুলে একটি জায়গায় জমা করতে দেখা গেছে সেই বৌদিকে। এরপর তিনি সকলের উদ্দেশ্যে জানান একবার মাছ তোলার পর জাল যেন সেই একই জায়গায় রাখা হয়। এতে মাছ বেশি ওঠার সম্ভাবনা থাকে। এই ভিডিওটি অত্যন্ত সাধারণ। নিতান্ত গ্রামের পরিবেশে এক গ্রাম্য বধূ জাল দিয়ে মাছ ধরছেন। কিন্তু সাধারণ ভিডিওর মধ্যেই রয়েছে অসাধারণত্ব। আপাতত বৌদির গ্রাম্য পরিবেশে খোলা আকাশের নিচে এভাবে মাছ ধরার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল (Viral) হয়েছে।