ভাইরাল ভিডিও

সিংহ যখন হেডস্যার, পশুরাজের মুখোমুখি দুই হায়নার ছানা

জঙ্গলের পশুরাজ ‘সিংহ’ (Lion); যার ভয়ে আতঙ্কিত থাকে, মানুষ থেকে শুরু করে গোটা জঙ্গলমহল। ভুলেও যদি তার মুখের সামনে কেউ চলে যায়, তাহলে হয়তো আর বাঁচার উপায় থাকে না! কে যে কখন পশুরাজের সীমানার মধ্যে প্রবেশ করে যাবে আর তার শিকার হয়ে উঠবে তা কেউ জানে না। তাকে কিছুটা স্কুলের হেড স্যারের মতনই বলা চলে। তবে হঠাৎ কেন তাকে হেডস্যার বলা হলো? শুধুমাত্র তার হম্বিতম্বি দেখে! সে প্রশ্ন আসতেই পারে। সম্প্রতি এমন এক ভিডিও ভাইরাল (viral)হয়েছে নেটদুনিয়ায়, যা দেখে তাকে স্কুলের শিক্ষকের সাথে তুলনা করাটা খুবই স্বাভাবিক।

এক ভিডিওতে দেখা গেছে, এক বিশাল আকৃতির সিংহ ঝোপের ধারে বসে ছিল আর হঠাৎই দুই বাচ্চা হায়না খেলা করতে করতে একদম পুরো সিংহের মুখের সামনে চলে আসে। হায়না যতই চালাক হোক, সিংহকে দেখে তারাও কিছুটা বিচলিত হয়ে পড়ে। দর্শকও ভাবে হয়তো তারাই এবার পশুরাজের শিকার হয়ে উঠল। কিন্তু তাদের থাবা দেওয়া তো দূর, তাদের দেখে গর্জন পর্যন্ত করেনি পশুরাজ, শুধুমাত্র একবার তাদের দিকে তাকাতেই দিতেই কাজ হয়ে গেছে। গর্জন ছাড়াই হায়নার বাচ্চা দুটির দিকে একবার এমন তাকিয়ে সিংহ, যে তাদের শিরদাঁড়া যেন সোজা হয়ে উঠেছে। সঙ্গে সঙ্গে পড়ি কি মরি করে, তারা দে ছুট সেখান থেকে।

 

View this post on Instagram

 

A post shared by Wildlifeanimall (@wildlifeanimall)


এমন ভিডিও সোশ্যাল মিডিয়ার পাতায় তুলে ধরতেই, দর্শকদের মন মজেছে তাতে। প্রচুর পরিমাণে ভিউজ পাওয়ার পাশাপাশি অনেকেই কমেন্ট বক্স মজাদার মন্তব্যে ভরিয়ে তুলেছেন: কেউ লিখেছেন, “ছোটবেলায় বাবার থেকে টিভির রিমোট চাইতে গিয়ে বাবা জেগে গেলে এমনটাই হতো”, আবার কেউ বলেছে, “হায়না দুটি বাচ্ছা বলেই এই যাত্রায় তারা রক্ষা পেল, নইলে হয়তো এতক্ষণে পশুরাজের পেটে থাকতো”। একজন আবার মজা করে লিখেছেন, “পশুরাছ হয়তো তাদের দিকে তাকিয়ে বলেছে তোমরা কি মরতে চাও? আর তার উত্তরে হায়না দুটি বড়ভাই উত্তর দিয়ে, সেখান থেকে কেটে পড়েছে”। তবে হায়নার বাচ্চা দুটি কিভাবে যে সিংহের এত কাছাকাছি গেল! সে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Related Articles