ভাইরাল ভিডিও

চিড়িয়াখানায় গাড়িতে খাঁচা ভর্তি মানুষ, একদল বাঘ ঘিরে রয়েছে সেই গাড়ি, ভাইরাল ভিডিও

বাঘ, সুন্দর কিন্তু ভয়ংকর এই প্রাণীটির সাথে আমরা সকলেই পরিচিত। একটা সময় সারা বিশ্বে এদের অবাদ বিচরণ থাকলেও, বর্তমানে কোনো চিড়িয়াখানা কিংবা সংরক্ষিত জঙ্গলের মধ্যেই এরা সীমিত। তাই সাধারনত খুব একটা লোকালয়ে এদের দেখা যায় না। যদিও মাঝে মধ্যেই এদের লোকালয়ে ঢুকে পড়ার ঘটনা সামনে আসে, তখন আবার বাঘ মামাকে অনেক কষ্টে দিয়ে আসতে হয় তাদের নিজেদের ঠিকানাতে। কারণ ডাঙায় বাঘ আর জলে কুমির নিয়ে তো আর মানুষ বেঁচে থাকতে পারে না! এমনকি সেটা সম্ভবও নয়।

ভারতের জাতীয় পশু এই রয়েল বেঙ্গল টাইগার; একটা সময় বিপুল পরিমাণে থাকলেও বর্তমান তারা বিলুপ্ত প্রায়। সেই কারণেই সরকার তাদের জন্য গড়ে দিয়েছে বাসস্থান, সেখানে সাধারণ মানুষের প্রবেশ নিষেধ।

যদিও অনেকেই আছেন যারা জঙ্গলে ঘুরতে পছন্দ করেন। তবে সেক্ষেত্রে বন বিভাগের অনুমতি লাগে, এবং তাঁদের খাঁচা বন্দী গাড়িতেই জঙ্গল সাফারিতে যেতে হয়, নাহলে বিপদ! তবে ভয়ংকর হলেও বাঘ কিন্তু খুবই বুদ্ধিমান প্রাণী; অন্তত বন্য প্রাণী বিশেষজ্ঞরা এটাই বলছেন। তারা আরও বলছেন, বাঘের আসল খাবার কিন্তু জঙ্গলের হরিণ কিংবা জঙ্গলের প্রাণী, তবে বয়স বাড়ার সাথে সাথে বাঘ বৃদ্ধ হয়। তখন তাদের আর শিকার করার মতো ক্ষমতা থাকে না, সেই কারণেই তারা মানুষের ওপর ঝাঁপিয়ে পড়ে খাবার জন্য।

তবে সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, কতগুলি বাঘ বন বিভাগের জাল ঘেরা গাড়ির ওপর দাঁড়িয়ে আছে। উচ্চতায় প্রায় ছয় ফুট। কিন্তু মানুষকে ভয় দেখাচ্ছে না তারা, উল্টে তাদের মনোরঞ্জন করছে। স্বাভাবিকভাবেই এই ভিডিও বেশ জনপ্রিয়তা পেয়েছে নেটদুনিয়ায়।

Related Articles