Thursday, January 20, 2022

বাঁদর বাচ্চা কে নিজের ছেলের মতো যত্ন করছেন একজন মহিলা, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার যুগে আমজনতা থেকে সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবনে ঢুকতে আমাদের বেশী সময় লাগেনা। যার মাধ্যমে প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে বিভিন্ন ধরণের মজার মজার এবং বিরল দৃশ্যের ভিডিও। কিছু কিছু ভিডিও আমাদের নানা দুঃখ-কষ্টকে এক মুহূর্তে ভুলিয়ে দেয়, আবার কিছু কিছু ভিডিও দেখে আমরা শিউরে যাই। আবার কিছু কিছু ভিডিও দেখলে মনে হয়, মনুষ্যত্ব এখনও বেঁচে রয়েছে কোথাও না কোথাও। কিছু কিছু ভিডিও আমাদের অণুপ্রাণিতও করছে বিভিন্ন সময়ে।

আসলে মানুষ সময়ের স্রোতে ভাসমান প্রাণী। সময়ের পরিবর্তন মানুষকেও প্রতিনিয়ত বদলে দিচ্ছে। তবে আজকে আমাদের আলোচ্য বিষয় একটু ভিন্ন। সমাজের দিকে যদি একটু নিখুঁত দৃষ্টিতে তাকানো যায়, তাহলে আমাদের গল্পে উঠে আসবে অনেক মানুষের নানা ভ্যারিযেন্ট। বর্তমানে সমাজে একাধিক পশুপ্রেমী মানুষ আছে, যারা নিজের থেকেও নিজেদের বাড়ির পোষ্য বা রাস্তায় ঘুরে বেড়ানো পশুদের বেশি ভালবাসেন।যখন তখন তাদের খাবার খাওয়াচ্ছেন, আবার রাস্তার কোনও সারমেয় যদি অসুস্থ হয়ে যায় তাহলে তাদের চিকিৎসারও ব্যবস্থা করে দিচ্ছেন, এর থেকেই বোঝা যায় মনুষ্যত্ব এখনও কোথাও না কোথাও বেঁচে আছে। সম্প্রতি, একটি সুন্দর ভিডিও নেটমাধ্যমে বিশাল ভাইরাল হয়েছে। আচ্ছা আমরা অনেকেই কুকুর, বিড়াল, খরগোশ, পাখি প্রভৃতি প্রাণীকে বাড়িতে পুষি কিন্তু কখনো দেখেছেন কি ছোট্ট বানরছানাকে কেউ বাড়িতে পুষছে। হ্যাঁ, এরকমই একটি ভাইরাল ভিডিওর সন্ধান দেব আপনাদেরকে আজ। ভিডিওটি দেখলে আপনিও চমকে যাবেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি হনুমানছানা একটি বাড়িতে পোষ্য হিসেবে রয়েছে, যার নাম সুন্দরী।

বাড়ির মাল্কিনও সুন্দরীকে খুব ভালবাসেন। একটা মনুষ্য শিশুর মতনই বানরছানাটি পালিত হচ্ছে তাঁর বাড়িতে। এমনকি তার মুখে বাচ্চাদের মতন চোষ্য দেওয়া হয়, তাঁর শয্যার জায়গাও তার মাল্কিনের পাশে। একবার ছোট্টো শিশুর মতন ওই বানরছানাটিকে শুইয়ে দিয়ে তাঁর মাল্কিন ঘুমিয়ে পড়লে বানরছানাটি নিজে উঠে গিয়ে তাঁর মাকে সমানে জাগানোর চেষ্টা করতে থাকে।

তাঁর মা কিছুতেই না উঠলে বানরছানাটি ঠিক ছোট্ট শিশুদের মতন মাকে কখনো ঠোঁটে চুম্বন করে, তাঁর মুখে আদর করে তাঁকে ওঠানোর চেষ্টা করে কিন্তু কিছুতেই তাঁর মা ওঠে না। শেষে নিজেই বিরক্ত হয়ে বানরছানাটি তার মাল্কিনের পাশে শুয়ে পড়ে। এই ভিডিওটি প্রকাশ্যে আসা মাত্রই দর্শকরা বানরটির মায়ের প্রতি ভালোবাসা দেখে আপ্লুত হয়েছেন। সঙ্গে ভাইরালও হয়েছে এই ভিডিও অনেকটাই। Badri Narayan Bhadra নামক ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি পোস্ট করা হয়েছে এই সুন্দর ভিডিওটি।

⚡ Trending News

আরও পড়ুন