ভাইরাল ভিডিও

দৈত্যাকার অ্যানাকোন্ডা গিলে খাচ্ছে আস্ত এক বিশাল কুমিরকে, ঝড়ের ভাইরাল ভিডিও

কথায় আছে জলে থাকে কুমির আর ডাঙায় থাকে বাঘ; আর দুজনেই যে শক্তিশালী প্রাণী তা বলার অপেক্ষা রাখে না। তাদের লড়াই মাঝে মধ্যেই আমাদের সামনে আসে। সকলেই হিংস্র এই প্রাণীদের লড়াই দেখতে ভালোবাসেন। তবে কোনো দিন ‘অ্যানাকোন্ডা’ ( Anaconda) আর কুমিরের লড়াই দেখেছেন?

অনেকেই হয়তো দেখেনি। কারণ এটা সত্যিই বিরল ঘটনা। কিন্তু এই রকমই এক ঘটনার সাক্ষী থাকলো ‘দক্ষিণ আফ্রিকা’-র (South Africa) এক জঙ্গল। সেখানেই দেখা গিয়েছে এই রকম কান্ড। দুই শক্তিশালী প্রাণীর লড়াই ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, বিশালাকার ৫ মিটার লম্বা এক প্রাপ্ত বয়স্ক ‘অ্যানাকোন্ডা’ (Anaconda) হামলে পড়েছে এক কুমিরের ওপর। অন্যদিকে কুমিরটিও প্রাণে বাঁচার জন্য লড়াই করে যাচ্ছে। কিন্তু ‘অ্যানাকোন্ডা’–র (Anaconda) শক্তির কাছে কোনভাবেই ধোপে টিকছে না কুমিরের জোর।

শেষ পর্যন্ত দেখা যাচ্ছে, বিশালাকার সাপটি জড়িয়ে ধরেছে কুমিরটিকে। অবশেষে কুমিরটিকে গিলে খেতেও দেখা গিয়েছে সাপটিকে। যা দেখে রীতিমতো শিউরে উঠেছেন নেটিজেনদের মধ্যে অনেকেই। বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের সাপ ৭ মিটারের বেশি লম্বা হতে পারে। মুখে থাকে ১০০টির ওপর দাঁত। এবং শক্তিশালী পেশি দিয়ে যেকোনো প্রাণীর দেহ চেপে ধরে শ্বাসরোধ করে মারতে পারে এই প্রজাতির সাপ। তাই সাধারণ মানুষকেও এই সাপের থেকে দূরে থাকার পরামর্শ দিচ্ছেন সর্প বিশেষজ্ঞরা।

Related Articles