ভাইরাল ভিডিও

সাপ না কলা বোঝা মুশকিল! ভাইরাল ভিডিও ঘিরে উত্তাল নেটদুনিয়া

সরিসৃপ প্রজাতির প্রাণীদের মধ্যে সবথেকে ভয়ংকর হলো সাপের প্রজাতি। গোটা বিশ্বের বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে তার মধ্যে কিছু বিষধর, কিছু বিষহীন কিন্তু সাপ যেরকমই হোক না কেন; তাকে দেখে মনুষ্য প্রজাতির ভয় লোম যেন সর্বদাই খাঁড়া হয়ে থাকে। সম্প্রতি এমনই এক বিরল প্রজাতির সাপের দৃশ্য উঠে এলো সোশ্যাল মিডিয়ার পাতাতে।

সোশ্যাল মিডিয়ার পাঠাতে বিভিন্ন সাপের ভিডিও ভাইরাল (viral) হয়। কখনো বা কোন বাচ্চার সাপের সাথে খেলায় মত্ত, আবার কখনো বাড়িয়ে বিছানায় শুয়ে রয়েছে বিশাল আকৃতির বিষধর সাপ। এমন ভিডিও দেখতে সাধারন মানুষ উৎসাহিত হলেও, তাদের আতঙ্ক সর্বদা থেকেই থাকে; না জানি তাদের সাথে এরকম না হয় কখনো! সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে একটি টেবিলের ওপর দুটি কলা রাখা রয়েছে কিন্তু না! বেশ কিছুক্ষন লক্ষ্য করলে দেখা যাবে টেবিলটি তে একটি কলা এবং একটি সাপ রয়েছে। সাপটির আকৃতি গঠন এবং গায়ের রং হুবহু কলার মতোন, যা দেখে অবাক হয়ে গেছে সাধারণ মানুষ। আসলে এই বিশেষ প্রজাতির সাপটি কলার আকারেই হয়, সাপগুলিকে বলা হয় ‘ব্যানানা বল পাইথন’। সাধারণত কলার আকৃতি মতোই এদের গঠনগুলি, তার সাথে সামঞ্জস্য রেখেই এই নাম রাখা হয়েছে। এই সাপগুলি সাধারণত কলার ক্ষেতে, কলা গাছের সাথেই মিশে থাকে; ফলে অতর্কিতে সাধারণ মানুষকে সহজেই আক্রমণ করতে পারে।


ভিডিওটি সোশ্যাল মিডিয়ার পাতায় দেওয়া মাত্রই সেটি ভাইরাল হয়ে উঠেছে। ইতিমধ্যেই বহু মানুষ তাদের আতঙ্কের কথা তুলে ধরেছে ভিডিওর কমেন্ট বক্সে। বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতায় এই ভিডিওটি চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Related Articles