ভাইরাল ভিডিও

ঘরের মধ্যে পাওয়া গেল বিরল প্রজাতির সাপ, ভিডিও দেখে গা শিউরে উঠছে নেটিজেনদের

পৃথিবীতে প্রায় ২৯০০ প্রজাতির সাপ বসবাস করে আর সাপের নাম শুনলেই সাধারন মানুষ শিহরিত হয়ে ওঠে। বিষধর হোক বা বিষহীন; যে কোন সাপের থেকেই দূরত্ব বজায় রাখা খুবই জরুরী। সম্প্রতি এমনই এক বিষধর সাপের ভিডিও ভাইরাল (viral) হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে সাপটি অত্যন্ত বিষধর ক্রেইট অর্থাৎ শঙ্খিনী প্রজাতির সাপ। আপাত দৃষ্টিতে দেখে সাপটিকে খুব শান্ত মনে হলেও, এটি প্রচন্ড পরিমাণে বিষধর। এই সাপটি দেখলেই গা শিউরে উঠবে সাধারণ মানুষের। এই সাপের বিষ অনেক কাজেই ব্যবহার করা হয়। গ্রামবাংলায় শাখামুটি, শঙ্খচুর, কালকেউটে বিভিন্ন নামে পরিচিত এই প্রজাতি। অনেকেই এটিকে দুমুখো সাপও বলে থাকে কারণ এর লেজ লম্বা। সাপটি একটি বাড়ির বন্ধ দরজার পাশে গুটিসুটি মেরে বসে ছিল; সাপটি কে দেখে আতঙ্কিত হয়ে পড়ে বাড়ির লোকেরা। এরপর তাকে ধরার জন্য এক ব্যক্তিকে ডাকা হয়েছিল। ওই ব্যক্তি এসেই সাপটিকে খোঁচা দিতেই, সে বাড়ির দরজার সামনে ঢোকার জন্য অনেক চেষ্টা করে। এরপর ওই ব্যক্তি স্টিলের লাঠি নিয়ে সাপটিকে ধরে নিয়ে, একটি প্লাস্টিকের কৌটার মধ্যে বন্দী করে দেয়।

ভিডিওটি ইউটিউবে ‘নাগ লোক’ নামের একটি চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল। ইতিমধ্যেই ভিডিওটির ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ১৪ হাজারেরও বেশী। নেটিজেনরা এমন এক ভিডিও দেখে নিজেদের মন্তব্য তুলে ধরেছে কমেন্ট বক্সের মাধ্যমে। স্বাভাবিকভাবেই এই প্রজাতির বিষধর সাপ দেখে শিহরিত হয়েছে সাধারণ মানুষ।

Related Articles