ভাইরাল ভিডিও

Viral Video: মনসা পুজোয় ঘটল অবাক ঘটনা, তাজ্জব গোটা গ্রামবাসী

বর্ষাকালে শ্রাবণ মাসে, গ্রামবাংলায় বেড়ে চলে সাপ-খোপেল উপদ্রব। তাই ‘নাগদেবী’ কে সন্তুষ্ট করতে তার আরাধনায় নিয়োজিত হয়, মর্তের লোকজন। এইভাবেই শুরু হয়েছিল গ্রাম-বাংলায় দেবী মনসার পূজোর বহুল চল। এরকমই গ্রাম বাংলার এক মনসা পূজোতে ঘটে গেল বিরল ঘটনা, সাক্ষী গ্রামবাসীরা।

দেবীর পূজার চল গোটা বাংলা জুড়েই, শুধুমাত্র যে বিষহরিকে সন্তুষ্ট করার জন্য বা তার দংশনের হাত থেকে রেহাই পাওয়ার জন্য এই পুজো তাই নয়, ‘ঐশ্বর্য’ লাভের জন্যও সবাই দেবী মনসার পূজা করে থাকে। দেবী মনসা চতুর্ভুজা; তার এক হাতে পদ্ম, অন্য হাতে শঙ্খ, আরেক হাতে সর্প, আরেকটিতে হস্ত বরাভয়। এভাবে পূজিত হন তিনি।

সম্প্রতি নাগ দেবীকে আরাধনার সময়, এক ভয়ঙ্কর ভিডিও সামনে এলো; যেখানে দেখা গেছে দেবীকে পূজা করার সময় তার গলা জড়িয়ে বসে আছে, একটি ‘জীবন্ত সাপ’! ক্রমশ সেই সাপ ফণা তুলে উঠছে। যা দেখে স্বয়ং ভগবান ভেবে গ্রামবাংলার মানুষেরা এবং ভক্তগণেরা আরও বেশি করে কাসর-ঘন্টা বাজিয়ে দেবীর আরাধনা করতে শুরু করেছিল। বলা বাহুল্য, ওই সর্পকে দেখে মনে হয়েছিল দেবীর গলায় অলংকারের ন্যায়! এই ভিডিওটি ইউটিউবে ‘প্রাগ নিউজ’ (Prag News) নামে একটি পেজ থেকে আপলোড করা হয়েছিল; সঙ্গে সঙ্গে এই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। প্রচুর মানুষ লাইক ও কমেন্টে ভরিয়ে দেয়।

Related Articles