Wednesday, December 1, 2021

নিজের হাতে তৃষ্ণার্ত হনুমানকে জল খাইয়ে দিচ্ছেন মমতাময়ী মহিলা, কুর্নিশ সোশ্যাল মিডিয়াবাসীদের

সামাজিক মাধ্যমের জনপ্রিয়তার দরুন বর্তমানে কত কিছুইনা ভাইরাল হতে দেখা যায়। কখনো দেখা যায় কাক কথা বলছে আবার কখনো দেখা যায় বিরাট বড় সাপের ভিডিও। তবে এবারে আবারো সামাজিক মাধ্যমে জনপ্রিয়তা পেল এক অন্যরকম ভিডিও। যে ভিডিওতে ধরা পড়েছে একজন মমতাময়ী মা একটি হনুমানকে আদর করে যত্ন সহকারে জল খাইয়ে দিচ্ছে।

সন্তানের যখন খিদে পায় কিংবা জল তেষ্টা পায় কোন মা জননী যেমন উল্টোদিকে তাকিয়ে থাকতে পারেন না এক্ষেত্রেও ঠিক তেমনটিই দেখা গিয়েছে। একটি গ্রাম্য নারী একেবারে সন্তানস্নেহে যত্নসহকারে জল খাইয়ে দিচ্ছেন বনের পশুকে। পোষা না হয়েও এই পোস্টটিকে কাছে টেনে নিয়েছেন সেই নারী।

তবে হনুমানটি ও অকৃতজ্ঞ নয়। জল খাওয়ার পর সেই গ্রাম্য নারীটির মাথায় হাত বুলিয়ে ধন্যবাদ জানিয়েছে। পশুদের ও যে মন আছে তারাও যে ভালবাসতে পারে এর প্রমাণ আগেও অনেকবার পাওয়া গিয়েছে বিভিন্ন ভিডিওর মাধ্যমে। এই ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট করা মাত্রই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

ভিডিও চোখ রেখে বোঝা গিয়েছে কোন এক রেলওয়ে স্টেশন এর ঘটনা এটি। একটি বনের পশু সঙ্গে কিভাবে এক গ্রাম্য নারীর এত সাধারন নারীসমাজ সম্পর্ক গড়ে উঠলো তাই ভেবে মুগ্ধ হয়েছেন অনেকেই। এমনিতেই সচরাচর দেখা যায় বাড়িতে কিংবা উঠোনে হনুমান আসে। তাদেরকে খেতেও দেয়া হয়। তবে এ ক্ষেত্রে বিষয়টি একেবারে অন্যরকম।

⚡ Trending News

আরও পড়ুন