ভাইরাল ভিডিও

সংসারের দায়িত্ব কাধের উপর, বাবা-মায়ের চিকিৎসার জন্য ট্রেনে ঢোল বাজিয়ে ভিক্ষা একরত্তি কন্যার! তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় আজকাল যে কেউ নিজেদের প্রতিভা তুলে ধরে। অনেকেই নাচ, গান, আঁকা, আবৃত্তি যেকোনো প্রতিভার দ্বারা নেটদুনিয়ায় জনপ্রিয়তা অর্জন করে। তবে সব সময় সেই প্রতিভাগুলি অতটাও সুখময় হয় না! সকলেরই কিছু না কি কিছু প্রতিভা থাকেই কিন্তু কেউ সেগুলি শখে করে কেউ বা করে পেটের দায়ে। সম্প্রতি এমনই এক ছোট্ট বালিকার এক অসামান্য প্রতিভার দৃষ্টান্ত পেল, নেটদুনিয়ার বাসিন্দারা। অভাব-অনটন পিছু না ছাড়লে, কি করে ছোট্ট সন্তানকেও যে বাবা-মার জন্য ভিক্ষা করতে হয়! সেই চিত্রই দেখা গেল এই ভিডিওতে।

এই ভিডিওতে দেখা গেছে ট্রেনের মধ্যে এক ছোট্ট মেয়ে একটি অপরিচ্ছন্ন চুরিদার পরে, কাঁধে ঢোল নিয়ে গান গাইছে। তার পোশাক-আশাক দেখেই বোঝা গেছে, কোন শখে নয় বরং পেটের দায়ে ট্রেনে ট্রেনে ঘুরে সে যাত্রীদের মনোরঞ্জন করছে। যাতে তারা খুশি হয়ে ২,৪ পয়সা তাকে দান করে। জানা গেছে ওই মেয়েটির বাবা-মা দুজনই অসুস্থ, তাই বাধ্য হয়ে এই ভিক্ষা করার পথই তাকে বেছে নিতে হয়েছে। অভাবের সংসারে কোন তালিম নেওয়ার সুযোগ না হলেও তার গলার অসামান্য সুর, যা সত্যিই মন কেড়েছে উপস্থিত যাত্রীদের। তার গলায় ফুটে উঠেছে ‘ঘর আজা পরদেশী’ এই গানটি।

ভিডিওটি ইউটিউবে ‘sarafat+07’ নামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে। স্বাভাবিকভাবেই হতদরিদ্র কন্যাটির এমন অসামান্য প্রতিভা দেখে, প্রত্যেকেই তার প্রশংসা করেছে। নেটিজেনদের একাংশ ভিডিওর কমেন্ট বক্সে ভালোবাসা উজাড় করে দিয়েছে ওই মেয়েটিকে।

Related Articles