ভাইরাল ভিডিও

হঠাৎ স্তব্ধ যানবাহন চলাচল, রাস্তা পারাপারে ব্যাস্ত বিশাল আকার পাইথন, ভাইরাল ভিডিও

গত রবিবার রাতে কোচির সিপোর্ট-এয়ারপোর্ট রোডে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় একটি বিশালাকার পাইথন সাপকে ঘিরে। জানা গিয়েছে, কোচির কালামেশ্বরির ব্যস্ত সড়ক সিপোর্ট-এয়ারপোর্ট রোডে প্রায় ২ মিটার লম্বা বিশাল ওই ইন্ডিয়ান রক পাইথন সাপ রাস্তার মাঝে চলে আসে। এরফলে রাতেই ওই রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়। ওই সময়ে ওই জায়গায় উপস্থিত অনেক প্রত্যক্ষদর্শী তাঁদের মুঠোফোনের ক্যামেরায় ওই বিশাল আকারের সাপের ভিডিও এবং ছবি ক্যামেরাবন্দি করে। আজ সকাল থেকেই সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হচ্ছে রাস্তার মাঝে চলে আসা ওই পাইথনের বিভিন্ন ভিডিও।

বেশ কিছু ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, ব্যস্ততম সিপোর্ট-এয়ারপোর্ট রাস্তা শ্লথ গতিতে পার করছে এক বিশাল পাইথন সাপ। আন্দাজে সাপটির দৈর্ঘ্য প্রায় ২ মিটারের কাছাকাছি। সাপটিকে দেখে থমকে গিয়েছে গাড়ি চলাচল। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে কখন সাপটি রাস্তা পার করবে। অনেকেই উৎসুক হয়ে ওই বিশাল সাপের ভিডিও ক্যামেরাবন্দি করছেন। অবশেষে সাপটি রাস্তা পার করে জঙ্গলে ঢুকে যাওয়ার পর সমস্ত গাড়ি চলাচল ফের শুরু হয়ে যায়।

এই প্রসঙ্গে বনদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন যে, “শহর এবং শহর নিকটবর্তী এলাকা থেকে মাত্র এক সপ্তাহের মধ্যেই পাইথন উদ্ধারের জন্য ২ থেকে ৩ বার ফোন এসেছে। আসলে কোচিতে বিস্তীর্ণ জলাভূমি এলাকা রয়েছে যা পাইথনদের বসবাসের জন্য উপযুক্ত। এছাড়া ঐ সমস্ত এলাকায় প্রচুর পরিমাণে ইঁদুর থাকায় সাপেদের খাদ্যের অভাব হয় না।” এছাড়াও তিনি জানিয়েছেন যে শেষ ৩/৪ বছরে কোচির বিভিন্ন জায়গায় এই বিশালাকার পাইথন সাপ পাওয়া যাচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে ওই সাপের ভিডিও পোস্ট হতেই তা মুহুর্তের মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে যায়। অনেক নেটিজেন ভিডিওটিকে লাইক করেছেন এবং অনেকেই শেয়ার করেছেন। বিশাল ওই সরীসৃপের ভিডিও দেখে গা শিউরে ওঠার অভিজ্ঞতা অনেকেই কমেন্ট করে জানিয়েছেন। এককথায় সোশ্যাল মিডিয়াতে এখন ভাইরাল কোচির বিরাট পাইথন।

Related Articles