Thursday, December 9, 2021

মেঘালয়ের গারো পাহাড়ে উদ্ধার হল 50 ফুটের বৃহদাকার অজগর সাপ, রইল ভিডিও

টিভি ও সোশ্যাল মিডিয়া (Social Media) এই দুইয়ের দৌলতেই কত অজানা জিনিস উঠে আসে বিশ্বের দরবারে। কেবলমাত্র মানুষ জনের প্রতিভাই নয় পশুপাখিদের বিভিন্ন জীবনযাত্রাও উঠে আসে নেট মাধ্যমে। সবসময় তা ভালো লাগার বিষয় নাও হয়। বিষধর অজগর সাপ থেকে শুরু করে নানান রকম পশুপাখির বিভিন্ন কার্যকলাপ উঠে আসে নেট মাধ্যমে। যা দেখে কখনও কখনও অবাক হতে হয়। এমনকি ভাবতে বসতে হয় যে, আমাদের পৃথিবীতে কতই না অবাক করা জিনিস রয়েছে।

টিভি হোক বা সোশ্যাল মিডিয়ায় (Social Media) মাধ্যমে এগুলি যদি উঠে না আসতো তাহলে আমাদের অনেক কিছুই অজানা থেকে যেত। সম্প্রতি এমনই এক অবাক করা ভিডিও (Video) ভাইরাল (Viral) হয়েছে নেট মাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে যে, মেঘালয়ের গারো পাহাড়ের পাদদেশ থেকে একটি বিশাল বড় অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সকলের অভিমত অনুযায়ী এই অজগর সাপটির আনুমানিক উচ্চতা প্রায় ৫০ ফুট।

এই সাপটির বিষয়ে বিশেষজ্ঞরা মনে করছেন যে, এটি পৃথিবীর সবচেয়ে বৃহত্তর সাপ। এখনও গ্রামে গঞ্জের বহু জায়গায় সাপকে মা মনসা রূপে পুজো করা হয়। তাঁদের কাছে সাপের দর্শন পাওয়া মানে মা মনসার দর্শন পাওয়া। আজকালকারদিনে এত বাড়িঘর, কলকারখানা হওয়ার ফলে প্রকৃতি থেকে সবকিছুই বিলুপ্ত হয়ে যাচ্ছে। এই কংক্রিটের শহরে জীবজন্তুর বড়ই অভাব। তবে, এখনও আফ্রিকার সাহারা অঞ্চলে পাইথন সাপ দেখতে পাওয়া যায়। তবে, সম্প্রতি এই অজগর সাপের ভিডিও (Video) হু হু করে ভাইরাল (Viral) হয়েছে নেট মাধ্যমে।

⚡ Trending News

আরও পড়ুন