ব্লেড ছাড়া স্রেফ সুতো দিয়ে দাড়ি কামিয়ে চমকে দিলেন বৃদ্ধ

প্রতিনিয়ত নানান ভিডিও ভাইরাল হচ্ছে নাচ, গান, মার্শাল আর্ট প্রভৃতি। যে যে বিষয়ে পারদর্শী সেই বিষয়ে অভিনবত্ব তুলে ধরছে। আসলে প্রতিদিনের ভাইরাল ভিডিওর মধ্যে কিছু যেমন ভীড়ে হারিয়ে কিছু জিনিস আবার নিজস্বতার গুনে মনে জায়গা করে নেয়।

অনেকেই বলে অভাবে নাকি শিল্প হয় না অথচ বই ঘাটলে দেখা যাবে এমন অনেক শিল্পী রয়েছেন যারা অভাবের মাঝেও সাহিত্য রচনা করেছেন। জীবনও এরকম এক শিল্প, আর অভাবের তাড়নায় যখন সব দুয়ার বন্ধ হয়ে আসে তখন মানুষ নিজের জীবনেই শিল্পী হয়ে ওঠেন। বেঁচে থাকার পথ খুঁজতে গিয়ে প্রকাশ পায় সৃজনশীলতা।

তৃতীয় বিশ্বের দেশ হয়েও এখানের মানুষরা কখনো জীবনের কাছে হেরে যেতে শেখেনি। নিজের দরকার গুলো অভাবের মধ্যেও অভিনব ভাবে পূরন করার ক্ষমতা রাখেন তারা। এই যেমন এই বয়স্ক ভদ্রলোককে দেখা গেল নিজস্ব উদ্ভাবনী শক্তি প্রয়োগ করে দাড়ি কামাতে।

দাড়ি কামানোর জন্য সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হলো ব্রাশ শেভিংক্রিম আর কিছু না হলেও অনন্তপক্ষে ক্ষুর। কিন্তু সোশ্যাল মিডিয়ার যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে দাড়ি কামানোর জন্য এই নূত্যতম সামগ্রীও ব্যবহার করেননি তিনি।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি রেজারে যেমন ভাবে ব্লেড বসানো থাকে ঠিক সেভাবে এই ভদ্রলোক কাঠি আর সুতো দিয়ে একটা ত্রিকোণ গঠন করে করে নিয়েছেন। আর তারপর তার হালকা টানে দাড়ি কামাচ্ছেন তিনি। দাড়ি কামানোর এই অভিনব পদ্ধতি অবাক করে দিয়েছে সকলকে।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন