Monday, October 25, 2021

বর্ষাকালে কীভাবে নিজের বিছানার স্যাঁতস্যাঁতে ভাব দূর করবেন

বর্ষাকাল মানেই মনটা খুব রোমান্টিক হয়ে যায়। বাইরে বৃষ্টি আর বারান্দায় এক কাপ কফিতে চুমুক দিতে দিতে মনের মানুষের সঙ্গে গল্প করা অথবা একাকিত্বেই কোথাও যেন হারিয়ে যাওয়া। আর মনে মনে গিয়ে ওঠা কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা। ব্যালকনিতে দুই একটা গাছের উপরে বৃষ্টির জল পড়ে অসাধারণ মুগ্ধতা তৈরি হয়। প্রখর রৌদ্রে পরে গাছগুলো যেন বৃষ্টিতে স্নান করে কি মজা পায়। বর্ষাকালীন বাগান চারিদিকে ফুল ফলে ভরে ওঠে।

এ তো গেল ঘরের ভেতরের কথা। ঘরের বাইরে বেরোলেই প্যাচপ্যাচে কাদা মনটা একেবারে যেন ভার হয়ে যায়। তবে বাড়িতে এলে মন সব সময় ভালো থাকে তা নয়। আলমারি খুলে জামা কাপড়ে এক বিচ্ছিরি গন্ধ বিছানায় শুলে বিছানায় একেবারে ভিজে। বিছানায় গা ঢাকাতে গেলেই যেন ঠান্ডা লাগে। আর বৃষ্টির ঝাট এর জন্য সারাক্ষণ জানলা, দরজা বন্ধ রাখার জন্য বিছানায় কেমন যেন একটা বাজে গন্ধ। মুগ্ধতার পাশাপাশি বর্ষাকালের রয়েছে এই সমস্ত সমস্যা।

বে বিছানার চাদরে স্যাঁতস্যাঁতে গন্ধকে মাত্র কয়েক মিনিটের মধ্যেই আপনি সুন্দর গন্ধে পরিণত করতে পারেন। তার জন্য আপনাকে বেশি খরচ করতে হবে না। আর একদমই বাজার থেকে কোন কেমিক্যাল কিনে আনতে হবে না। খুব সাধারন একটি জিনিস যা আমাদের ঘরেই থাকে অথবা যদি নাও থাকে দশকর্মা ভান্ডার কিংবা মুদির দোকানে গেলে খুব কম পয়সায় আপনি এই জিনিস কিনতে পারবেন।

সহজ উপাদানটির কথা এতক্ষণ ধরে বলছি সেটি হল কর্পূর। কর্পূর অসাধারণ একটি প্রাকৃতিক উপাদান ঘরের স্যাঁতস্যাঁতে ভাব দূর করতে অথবা বিছানার বাজে গন্ধ দূর করতে কিংবা আপনার ঘরে অক্সিজেনের মাত্রা বাড়াতে আপনাকে রাত্রেবেলা একটা সুন্দর ঘুম দিতে সাহায্য করে কর্পূর। স্বাভাবিকভাবেই এটি ন্যাচারাল পিউরিফিকেশন এর কাজ করে। তাইতো আগেকার দিনের জলের মধ্যে কর্পূর দিয়ে খাওয়ার একটা রীতি ছিল। তাই আর দেরি না করে একবার এই ছোট্ট টোটকা টি ট্রাই করে দেখুন। রাত্রিবেলা ঘুমোতে যাওয়ার সময় অদ্ভুত সুগন্ধে আপনার এমনি ঘুম পেয়ে যাবে।

⚡ Trending News

আরও পড়ুন