এক ধাক্কায় অনেকটা কমে গেল সোনা ও রুপোর দাম, দেখুন আজকের বাজার মূল্য

22-24 Carat Gold

কলকাতায় সোনা-রুপোর দাম ( Gold and Silver Price) আজ আবারও বৃদ্ধি পেয়েছে। বস্তুত সোনা এমন একটি জিনিস যার দাম অনেক বেশি হলেও তিলে তিলে জমানো অর্থ দিয়ে অনেকেই সোনা কিনে থাকেন। বিশেষত মহিলাদের অধিকাংশেরই সোনার প্রতি অদ্ভুত এক টান রয়েছে। নিত্যদিনের ব্যবহারের জন্য অথবা উৎসবে-অনুষ্ঠানে অন্যকে উপহার দেওয়ার জন্য ভারতীয়রা হামেশাই সোনার তৈরি বিভিন্ন জিনিস ক্রয় করে থাকেন।

22-24 Carat Gold

বিশ্ববাজারে অর্থনীতির সঙ্গে সামঞ্জস্য রেখে ভারতে কখন‌ও সোনার দাম কমে, আবার কখনও আন্তর্জাতিক অর্থনীতির প্রভাবে ভারতবর্ষের সোনার দামের বৃদ্ধি ঘটে। বর্তমানে রাশিয়া ও ইউক্রেনের মধ্যের যুদ্ধ পরিস্থিতির কারণে সমগ্র বিশ্বের অর্থনীতি টালমাটাল অবস্থায় রয়েছে। সেই কারণে ভারতের বাজারেও অন্যান্য জিনিসপত্রের পাশাপাশি সোনা-রুপোর দাম মাঝে মাঝে এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাচ্ছে। কিন্তু দাম বেড়ে গেলেও সেইসব উপেক্ষা করে অনেকেই সোনা কেনার ক্ষেত্রে উৎসাহী হয়ে থাকেন।

পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাতে আজ অর্থাৎ শনিবার, সপ্তাহের শেষ দিনে সোনা ও রুপোর দাম (Gold and Silver Price) আবার বেড়ে গিয়েছে। আজ ২২ ক্যারাট গহনা সোনার ১০ গ্রামের দাম ৪৫০ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৮,৯০০ টাকা। ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম‌ও আজ ৪৫০‌ টাকা বেড়ে ৪৯,৬৫০ টাকায় পৌঁছেছে। এর সাথেই, আজ কলকাতায় ২৪ ক্যারাট‌ পাকা সোনার ১০ গ্রামের দাম ৫০০ টাকা বৃদ্ধি পেয়ে ৫১,৫০০ টাকা হয়েছে। আজকের এই দাম রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে ৪,৭০০ টাকা কম রয়েছে। কলকাতায় আজ সোনার পাশাপাশি রুপোর দাম‌ও (Silver Price) বেশ খানিকটা বেড়ে গিয়েছে। শনিবার প্রতি কেজি রুপোর বাটের দাম ১,২৫০ টাকা বৃদ্ধি পেয়ে ৬২,১৫০ টাকা এবং প্রতি কেজি খুচরো রুপোর দাম‌ও ১,২৫০ টাকা বেড়ে গিয়ে ৬২,২৫০ টাকায় দাঁড়িয়েছে।

22-24 Carat Gold