টেক নিউজ

দেখতে অবিকল হার্লে ডেভিডসনের মত, মাত্র ১০ হাজার টাকায় বাড়ি নিয়ে আসুন এই দুর্দান্ত বাইক

জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথেই, গাড়ির চাহিদাও ভারতীয় বাজারে প্রচুর পরিমাণে বেড়েছে। সবার বাড়িতেই দু চাকা থেকে চার চাকা সব রকম গাড়িরই আনাগোনা। তবে নতুন কোন বাইক দেখলেই, বাইকপ্রেমীদের ঝোঁক যেন আরেকটু বেশি বেড়ে যায়! আর সেটি যদি পাওয়া যায় কম দামে; তাহলে তো কথাই নেই। ঠিক সেরকমই ভারতীয় বাজারে Keeway নতুন ধরনের বাইক লঞ্চ করছে।

Keeway আসলে একটি হাঙ্গেরিয়ান বাইক নির্মাতার সংস্থা; যারা এর আগেও তিন ধরনের টু হুইলার ভারতীয় বাজারে এনেছিল। সম্প্রতি তাদের চতুর্থ টু হুইলার
Keeway V302C Bobber বাইক লঞ্চ হয়েছে ভারতীয় বাজারে। বাইকটি দেখতে খানিকটা হার্লে ডেভিডসন আইরন 883 এর মত। এই বাইকের সেগমেন্ট 300CC, দাম শুরু হচ্ছে ৩.৮৯ লাখ টাকা থেকে। তিনটি রংয়ের জন্য আলাদা আলাদা দাম রাখা হয়েছে, যেমন; গ্লসিং গ্রে কালারের জন্য 3লাখ 79 হাজার, গ্লসি ব্ল্যাকের জন্য ৩ লাখ ৯৯ হাজার এবং সর্বোচ্চ দাম রয়েছে গ্লসি রেডের ৪ লাখ ৯ হাজার টাকা।

গাড়িটির লুক এত সুন্দর রাখা হয়েছে, যা দেখে বাইকপ্রেমীরা খুব সহজেই আকৃষ্ট হয়ে পড়বে। এছাড়াও এই বাইকের রয়েছে সিসির ভি টুইন ইঞ্জিন, যার দ্বারা ৮৯০০ আরপিএম-এ ২৯.১ বিএইচপি পাওয়ার ও ৬৫০০ আরপিএম এ 26.5 এনেম টর্ট তৈরি করা যায়। বাইকটি ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সম্পন্ন। এছাড়াও নিরাপত্তার জন্য এই বাইকে বিশেষভাবে রয়েছে ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস। এই বাইকে অত্যাধুনিক শ্রেণীর বেল্ট ফাইনাল ড্রাইভ ব্যবহার করা হয়েছে চিনের পরিবর্তে। এছাড়াও বাইকটির ওজন মাত্র ১৬৭ কেজি, যা সকলে ব্যবহার করতে পারে। ইতিমধ্যেই বাইকটি তরুন প্রজন্মের মধ্যে সারা ফেলে দিয়েছে। সেপ্টেম্বর মাসের মধ্যেই ডেলিভারির কাজ শুরু হয়ে যেতে চলেছে।

Related Articles