×
Tech news

Hyundai-কে টক্কর দিতে Honda মার্কেটে আনছে অত্যাধুনিক SUV, দেখে নিন দুর্দান্ত লুক ও আকর্ষণীয় ফিচার

Advertisements
Advertisements

বর্তমানে সমাজে সর্বত্র লেগেছে কর্পোরেটের ছোঁয়া। যার ফলে সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন আন্তর্জাতিক কিংবা বহুজাতিক সংস্থার মধ্যে তো নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার লড়াই লেগেই রয়েছে। আর সেই লড়াই থেকে পিছিয়ে নেই গাড়ি নির্মাণকারী সংস্থাগুলিও। দেশীয় এবং বিদেশি বিভিন্ন গাড়ি নির্মাণকারী সংস্থা শতাব্দীর শুরু থেকেই নিজেদের মধ্যে লড়াই চালিয়ে আসছে।

Advertisements

আর ভারতীয় চার চাকা গাড়ির বাজারে এবার ‘টাটা মোটরস’ (Tata Motors) ‘হুন্ডাই’র (Hundai) সাথে সেয়ানে সেয়ানে টক্কর দিতে মাঠে নেমেছে ‘হোন্ডা’ (Honda)। সংস্থা সূত্রে দাবি, খুব দ্রুত বাজারে আসতে চলেছে এসইউভি সেগমেন্টের একটি গাড়ি, যা থাকবে মধ্যবৃত্তের বাজেটের মধ্যেই। অথচ গাড়ি চাপলে মনে হবে ঠিক যেন কোনো প্রিমিয়াম সেগমেন্টের গাড়ি।

জানা গিয়েছে ‘হোন্ডা’ (Honda) তাঁদের এই নতুন গাড়িতে দিতে চলেছে জাপানি প্রযুক্তির ‘ভিটিইসি’ (VTEC) ইঞ্জিন। যা মাইলেজ দেবে অনেকটাই অন্যান্য সংস্থার গাড়ির থেকে। সেই সাথে থাকছে সানরুফ, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল অর্থাৎ সে নিজেই বুঝে নেমে আপনার ঠিক কেমন আবহাওয়া প্রয়োজন।

সেই সাথে থাকবে সেমি ডিজিটাল ডিসপ্লে। আরও জানা গিয়েছে, গাড়িতে থাকছে ছয় থেকে সাতটি এয়ার ব্যাগ, আম্বিয়েন্স লাইটিং। যদিও এর আগেও হোন্ডা বরাবরই মিড রেঞ্জের গাড়ি বাজারে নিয়ে এসে অন্যান্য সংস্থাকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে। তাই এই বারেও ঠিক সেই রকমই কিছু ঘটবে বলে আশাবাদী সকলে।

Advertisements