জনপ্রিয় হিন্দি গান ‘চক দে ইন্ডিয়া’-তে অসাধারণ নাচ স্কুল ছাত্রীদের, প্রশংসার ঝড় নেটিজেনদের


একটি শিশুর জীবনে পারিবারিক শিক্ষার পাশাপাশি স্কুল জীবনে শিক্ষারও সমান প্রয়োজন রয়েছে। বিদ্যালয়ের পরিবেশ একটি শিশুর মধ্যে নৈতিকতার পাশাপাশি সামাজিক মূল্যবোধ গড়ে তুলে সাহায্য করে। এরসঙ্গে সহযোগীতার মনোভাবেরও বিকাশ ঘটে থাকে। তবে বিদ্যালয় মানে শুধু শিক্ষক-শিক্ষিকাদের চোখ রাঙানি বা বকুনি নয়।

একজন আদর্শ শিক্ষক বা শিক্ষিকা হিসেবে ছাত্রছাত্রীদের সঙ্গে এক বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে পড়াশোনার পাশাপাশি তাদের ভালোগুণ গুলিকেও সকলের সামনে তুলে ধরে, তাদের উৎসাহ প্রদান করতে হবে। তবেই প্রতিটি বিদ্যার্থী জীবনে সঠিক মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে তুলতে সফল হবে। বর্তমানে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিভার পরিচয় সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া ভিডিওর মাধ্যমে মাঝে মধ্যেই নেটিজেনরা পেয়ে থাকেন। অল্প সময়ে নানান মজার ভিডিওর পাশাপাশি প্রতিভা বিকাশের বিভিন্ন ভিডিও গুলি ছড়িয়ে পড়ে নেট পাড়ায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, বিদ্যালয়ের প্রাঙ্গণে, শিক্ষার্থীরা স্কুল ইউনিফর্ম পরে নৃত্যের অসাধারণ অঙ্গ-ভঙ্গিমার মাধ্যমে, গানের বা মিউজিকের তালের সঙ্গে বেশ তাল মিলিয়ে নাচ করলেন সকলেই। তাদের নাচ দেখ এই বিষয়টি স্পষ্ট বোঝা যাচ্ছিল যে, তাদের মধ্যে প্রত্যেকে হয়তো নাচে পারদর্শীতা বা প্রশিক্ষন অর্জন করেননি কিন্তু এক সুন্দর হাসিখুশি জীবন্ত, সজীব স্ফূর্তিযুক্ত, নাচের মাধ্যম তাঁরা মুগ্ধ করে দিয়েছে সকলকে।

কথায় আছে, শিক্ষা আনন্দের সহিত গ্রহণ করলে তবেই তা পরিপূর্ণতা পায়। তাই শিক্ষার্থীদের উদ্দেশে বিদ্যালয়ের প্রাঙ্গনে শিক্ষক-শিক্ষিকারা মিলে এই আনন্দ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া মাত্রই তা নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছে নেট পাড়ায়।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন