অফবিট

সংসারের হাল ধরতে চালাতে হয় রিক্সা! শারীরিক ক্ষমতাহীন যুবককে কুর্নিশ আনন্দ মহীন্দ্রার

কথায় বলে মনের জোর এবং ইচ্ছাশক্তি থাকলে যেকোনো প্রতিবন্ধকতাকে দূর হটানো যায়। তাই প্রমাণ করেছেন এক জন বিশেষভাবে সক্ষম ব্যক্তি। রাস্তায় মোটর চালিত ভ্যান চালান তিনি। কোন জিনিস থেকে হাতের পুরো অংশ নেই। এই ভিডিও শেয়ার করেছেন ভারতবর্ষের স্বনামধন্য শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। এই ভিডিও শেয়ার করে শিল্পপতি জানিয়েছেন কেবল অদম্য জেদ মানুষকে লক্ষ্যে পৌঁছতে সাহায্য করে।

ছেলেবেলা থেকেই তার এমন প্রতিবন্ধকতা ছিল না। কিন্তু কৃষক পরিবারের ছেলে মাঠে কাজ করবার সময় হারভেস্টারে কনুইয়ের জিনিস থেকে অনেকটা অংশ বাদ পড়ে যায়। তারপর পড়াশোনা শেষ করেছেন গ্রাজুয়েশন পর্যন্ত। চাকরি চেষ্টা করেও কোনও লাভ হয়নি। হয় নিজের অক্ষমতার জন্য অথবা টাকার অভাবে আটকে পড়েছে স্বপ্ন পূরণ হওয়া। রোজগারের আশায় একটি মোটর চালিত ভ্যান নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছিলেন। কখনো 100 টাকা কখনো 200 টাকা এই হতো তার রোজগার। এভাবেই প্রায় 10 বছর সংসার চালাচ্ছেন তিনি। তাকে দেখে যেকোন সুস্থ মানুষ অবাক হয়ে যাবেন।

এমনই একটি ভিডিও সোশ্যাল-মিডিয়ায়- ভাইরাল হয়েছিল। ভিডিওটি চোখে পড়ে বিখ্যাত শিল্পপতি আনন্দ মাহিন্দ্রার। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ভিডিও শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন কে উনি জানি না বহুদিন পর এমন ভিডিও দেখলাম। যা দেখে অনুপ্রেরণা পেয়েছেন তিনি। তিনি আরো জানান আমরা অনেক সময়ই পিছিয়ে পড়ি পারিপার্শ্বিক কিছু অভাবে। কিন্তু এই ব্যক্তি শিখিয়েছেন শারীরিক বা মানসিক যে কোনো বাধাকে অতিক্রম করে কাঙ্খিত লক্ষ্যে ঠিক পৌঁছনো যায়। তার জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা এবং মনের ইচ্ছা। শিল্পপতির শেয়ার করা এই ভিডিও মন ছুঁয়ে গেছে নেটিজেনের। যদিও এখনও দর্শন পাওয়া যায়নি আনন্দ মাহিন্দ্রার ভিডিও নায়ককে

Related Articles