Pakistan-র সিরিয়ালে শোনা গেল রবীন্দ্রসঙ্গীত! কুর্নিশ জানাল নেটদুনিয়া


রবীন্দ্র সংগীতের অবস্থান জাতি-ধর্ম কাল পাত্রের ঊর্ধ্বে। সম্প্রতি হঠাৎই পাকিস্তানি টেলিভিশনে ধারাবাহিকে বেজে উঠল রবীন্দ্রসঙ্গীত। শুধু তাই নয় সংশ্লিষ্ট জনপ্রিয় এই ধারাবাহিকের নায়িকার কন্ঠে শোনা গেল বাঙালি শব্দরাজি, দেখে হতবাক হতে হয়। আর ধারাবাহিকে সেই অংশের ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল।

শিল্প,সৃষ্টি কখনোই কাঁটাতারের বেড়া জাল মানেনা। শিল্পীর গ্রহণযোগ্যতাও তেমনি। দুটো স্বাধীন দেশের জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুর। তার সৃষ্টি আজও প্রাসঙ্গিক বিশ্বের দরবারে যিনি কিনা ভারতকে পৌঁছে দিয়েছেন এক অন্য মাত্রায় আজ তারই লেখা গান পাকিস্তানের ধারাবাহিকে এমনই সৌজন্যে প্রশংসায় পঞ্চমুখ সাধারণ মানুষ থেকে সিনে দুনিয়া তারকারা।

ভারত ও পাকিস্তান নাম শুনলেই কেমন যুদ্ধ,জঙ্গি, সন্ত্রাস। এই সবের কথা মনে পড়ে। কিন্তু এই সবের ঊর্ধ্বে ও যে শিল্পীর সৃজনশীলতা সেটি আরেকবার প্রমাণিত হয়ে গেল। রবি ঠাকুরের আবেগ যে শুধু বাঙালি মনে নয়, প্রতিবেশী দেশগুলিও সমান ভাবে আগলে রেখেছে তাও আর একবার প্রমাণিত। তাইতো পাকিস্তানের জনপ্রিয় ধারাবাহিকে বেজে ওঠে ভারতমাতার মহান সন্তান রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় বাংলা গান।

সম্প্রতি জানা যায়,’ দিল ক্যায়া করে’ নামক একটি পাকিস্থানি টেলিভিশন সিরিজে রবীন্দ্রনাথ ঠাকুরের’ আমারো পরানো যাহা চায়’ গানটি ব্যবহার করা হয়েছে। সিরিয়ালের দুই মুখ্য চরিত্রে অভিনয় করছেন ফিরোজ খান এবং ইয়ুমনা জায়দি। মেহরিন জব্বর পরিচালিত ‘দিল ক্যায়া করে’ সিরিয়ালের জন্য ‘আমারো পরানো যাহা চায়’ গানটি গেয়েছেন শবরী দেশপান্ডে। আর এই নিয়েই ভাইরাল সোশ্যাল মিডিয়া।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন