অফবিট

উচ্চ মাধ্যমিক ফেল অটো ড্রাইভারের বর্তমান মাসিক আয় শুনে চমকে যাবে কর্পোরেট সংস্থার কর্মীরা!

সকলের জীবনই ভালো-খারাপ নানান মুহূর্ত নিয়ে গড়ে ওঠে। খারাপ সময় কাটিয়ে যারা জীবনের লক্ষ্যে পৌঁছাতে পারে, তাদেরকেই জীবন যুদ্ধে জয়ী হওয়ার আখ্যা দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ার পাতায় এরকম অনেকেরই নানান ঘটনা উঠে আসে, যেগুলি সাধারণ মানুষের মনে আবেগের সঞ্চার করে। সেরকমই চেন্নাইয়ের দ্বাদশ ফেল অটোচালকের লাখ টাকার উপার্জনের কাহিনী, অবাক করে দিচ্ছে নেটিজেনদের।

ছোটবেলা থেকেই ওই ‘আন্না’ নামের অটোচালক পড়াশোনায় খুব ভাল ছিলেন কিন্তু আর্থিক দুরবস্থার কারণে ভালো করে পড়াশোনা করতে পারেনি সে। এরপরেই দ্বাদশ শ্রেণীতে ফেল করেন তিনি! তারপরে চেন্নাইতে অটো চালকের কাজে নিযুক্ত হন। তবে অটো চালানোর পরেও তাদের আর্থিক অবস্থার কোন উন্নতি আসেনি; তাই আন্না এক অত্যাধুনিক চিন্তা- ভাবনার মাধ্যমে সাজিয়ে তুলেছিল তার অটো আর তাতেই কেল্লাফতে!

আন্না তার অটোটিকে ‘আউট অফ দ্যা বক্স’ ভাবনায় সাজিয়ে তুলেছিল। তার অটোতে একবার এক যাত্রী ল্যাপটপ ছাড়াই চলে এসেছিল কিন্তু আন্নার অটোতে ল্যাপটপ এবং ইন্টারনেট এই দুইয়েরই ব্যবস্থা পেয়ে গিয়েছিল সে। তার এই নিত্য নতুন মডেলে সাজিয়ে তোলা অটোর ভাড়া কিছুটা বেশী এবং সিট আছে অন্য অটো থেকে অনেকটাই বেশি; ১৪ টা। এই অটোতে উঠলেই যাত্রীরা পায় খবরের কাগজ, মিনি টিভি, ল্যাপটপ, ইন্টারনেট সহ বিশুদ্ধ জল এবং স্ন্যাক্সের সুবিধা। আপাতত লাখ টাকা উপার্জন করে, চেন্নাই-এ আন্নার অটো বেশ নাম করে ফেলেছে।

Related Articles