অফবিট

কোনোদিনও দেখেননি স্কুলের মুখ, নিজের বুদ্ধিকে কাজে লাগিয়ে আজ ১০ কোটির মালকিন বৃদ্ধা

সোশ্যাল মিডিয়ার পাতাতে প্রতিদিনের নানান ঘটনা উঠে আসে খুব সহজেই। এর মধ্যে এমন কিছু ভিন্ন ঘটনা থাকে, যেগুলি আমাদের নজরকাড়ে। ঠিক সেরকমই মহারাষ্ট্রের পুনের ‘আপলি আজি’ (Aapli Aaji), যে ছোটবেলা থেকেই কখনো বিদ্যালয়ের মুখ দেখেনি। শিক্ষার আলো তার কাছে না পৌঁছালেও, বর্তমানে তার বুদ্ধির জেরে সে ১০ কোটি টাকার মালকিন।


ছোটবেলা থেকেই অভাব-অনটনে দিন কেটেছিল আপলির; চার ভাই, পাঁচ বোনের সংসারে ছোট থেকেই রান্না করতেন তিনি। লেখাপড়া না জানলেও ঘর সামলানোর কাজে অত্যন্ত দক্ষ ছিলেন তিনি। করোনা পরিস্থিতিতে যখন সবাই গৃহবন্দী হয়ে গিয়েছিল, ঠিক তখনই এক বুদ্ধি করে নিজের দক্ষতাকে সকলের সামনে এনেছিলেন আপলি। এখন সবকিছুই মুঠো ফোনে বন্দি আর সেটিকে কাজে লাগিয়ে ইউটিউবে রান্নার চ্যানেল খুলে ফেলেন ওই বৃদ্ধা। এ বিষয়ে তাকে সাহায্য করেছিল তার অষ্টম শ্রেণীতে পড়া নাতি যশ। ঠাকুমার নিত্যদিনের রান্নার নানান ভিডিও, সেই শুট করে ওই চ্যানেলে আপলোড করে দিত।

মাত্র এক মাসের মধ্যেই চ্যানেলটির জনপ্রিয়তা বাড়তে থাকে, সাবস্ক্রাইব সংখ্যা মাত্র ৩০ দিনে ১ লাখের গণ্ডি ছাড়ায়। জানা যায় প্রতিমাসে ইউটিউব (youtube) থেকে তার ইনকাম ১.৫০ লক্ষ টাকা। এখন তিনি মহারাষ্ট্রের আহমেদনগরের সরলকাসা গ্রামে থাকেন।

 

View this post on Instagram

 

A post shared by Suman Dhamane (@aapli_aaji)


তবে তার ইউটিউব চ্যানেল নিয়ে নানান সমস্যায় পড়তে হয়েছে তাকে। চ্যানেলটি বহুবার হ্যাক হয়ে যায়, এখন অবশ্য সেই সব ঝামেলা কাটিয়ে ঠাকুমা এবং নাতির চেষ্টায়; তাদের চ্যানেল ‘গোল্ডেন প্লে বাটান’-ও পেয়ে গেছে। তাদের এই চ্যানেলের ভিডিওর ফ্যান-ফলোয়ার সংখ্যাও নিত্যদিন বেড়েই চলেছে।

Related Articles