ইচ্ছে থাকলে উপায় হয়, ৮২ বছর বয়সে ইউটিউব তারকা! যার আয় শুনলে চমকে যাবেন


করোনা মহামারী ভারতে প্রবেশ করার পর থেকে মানুষ ঘরবন্দী হয়ে পড়েছে। যার ফলে সকলের কাছে সোশ্যাল মিডিয়া বেচেঁ থাকার অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। এমনই একজন ঠাকুমা হলেন ৮২ বছরের পুষ্পরানী সরকার। যিনি বিভিন্ন ধরনের রান্নার ভিডিও সোশ্যাল মিডিয়া ইউটিউবে পোস্ট করে জনপ্রিয়তা লাভ করেছেন।

রান্নার ভিডিও দেখতে আমাদের সকলের খুব এই পছন্দ। বিশেষ করে বাঙালি রান্না আমাদের কাছে খুবই জনপ্রিয়। জনপ্রিয় ঠাকুমার ইউটিউব চ্যানেলটির নাম ‘ভিল ফুড।’ এই ইউটিউব চ্যানেলে নানান মুখরোচক স্বাদের রান্না পোস্ট করে তিনি দেশে বিদেশে জনপ্রিয়তা লাভ করেছেন। একইসঙ্গে পেয়েছেন ইউটিউব স্টারের শিরোপা।

২০১৭ সালে নাতি সুদীপ সরকারের সহযোগিতায় একটি ইউটিউব চ্যানেল খোলেন ঠাকুমা। বর্তমানে বাঙালির হারিয়ে যাওয়া অনেক রকম পদের সন্ধান দেন তিনি। তার পোস্ট করা প্রথম রান্না টি হলো কুমড়ো ফুলের বড়া। বর্তমানে ইউটিউব চ্যানেলটি ফলোয়ার সংখ্যা ১.৫৪ মিলিয়ন। ২০২০ সালে ইউটিউব ‘ভিল ফুড’ চ্যানেল কে দিয়েছে গোল্ড প্লে সম্মান। বর্তমানে এই চ্যানেলটি থেকে ৮ থেকে ১০ লক্ষ টাকা আয় করেন ঠাকুরমার পরিবার।

প্রসঙ্গত পশ্চিমবঙ্গ রাজ্যের বীরভূম জেলার ইমাম বাজারের বোনভিলার বাসিন্দা পুষ্প রানী সরকার। বর্তমানে ঠাকুমার ইউটিউবে ফলোয়ার সংখ্যা প্রায় ৪৬ হাজারের কাছাকাছি। যেখানে শুধু ভারতীয় নন রয়েছেন চীন,বাংলাদেশ ,আফ্রিকা তুরস্ক, ইংল্যান্ড ও আমেরিকার বাসিন্দারাও। রান্নার পদের মধ্যে ইলিশ থেকে কাতলা ,থানকুনির পাতা থেকে কুমড়ো শাক ,লাউ শাক বা ডিম মাংসের নানা পদ বানানোর আগে অবশ্যই লক্ষ্য করুন সকলের প্রিয় ঠাকুমার ‘ভিল ফুড’ ইউটিউব চ্যানেলকে।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন