মাধ্যমিক ফেল অটোওয়ালা আজ সুইজারল্যান্ডের ইউটিউবার, বিদেশিনীকে বিয়ে করে বদলে গিয়েছে কষ্টের জীবন


অটো ড্রাইভার রঞ্জিত সিংহ রাজের জীবন কাহিনী অনেকটা সিনেমার গল্পের মত। দশম শ্রেণী পাশ করতে না পারা রঞ্জিত আজ সুইজারল্যান্ডে থাকেন। ছোট থেকেই দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করার ফলে তার জীবন কেটেছে খুব সাধারণভাবেই। জয়পুরের রাস্তায় ১৬ বছর বয়স থেকেই অটো চালাতেন রঞ্জিত সিং রাজ। হঠাৎ ভাগ্য বদলে যায় তার। জয়পুর এর অটো ড্রাইভার থেকে আজ তিনি সুইজারলান্ড এ বসবাস করেন।

অটো ডাইভার রঞ্জিত সিং রাজ অটো চালানোর সাথে সাথে ২০০৮ সালে ইংরেজি শিখে, পর্যটন গাইড এর কাজ শুরু করেছিলেন। তিনি তারপর নিজস্ব সংস্থা গঠন করে বিদেশি পর্যটকদের রাজস্থান ভ্রমণ করানো শুরু করেছিলেন। রাজের বর্তমান স্ত্রী ক্লায়েন্ট হিসাবে ফ্রান্স থেকে ভারতে বেড়াতে এসেছিলেন। সেই সময় থেকে তার সাথে রাজের পরিচয় দুজনে দুজনের প্রেমে পড়েন। ২০১৪ সালে তাদের বিয়ে হয়। তাদের একটি সন্তানও রয়েছে।

প্রসঙ্গত, রঞ্জিত সিং রাজ দরিদ্র পরিবারে জন্ম, গায়ের বর্ণ কালো থাকায় অনেকেই তাঁকে অন্য নজরে দেখতো। কিন্তু ফরাসি স্ত্রী তার জীবনে আসার পর তার জীবনের আমূল পরিবর্তন লক্ষ্য করেন রাজ। বিয়ে হয়ে যাওয়ার পর রঞ্জিত সিং দীর্ঘমেয়াদী ভিসার জন্য আবেদন করলেও তাকে ফরাসি ভাষা শিখতে বলা হয়।

এরপর দিল্লির অ্যালায়েন্সে ক্লাস নিয়ে ফরাসি ভাষা শিখে দীর্ঘমেয়াদী ভিসা পায় রাজ। বর্তমানে রঞ্জিত সিং পরিবার নিয়ে জেনেভায় থাকেন। ওখানে একটি রেস্তোরাঁয় কাজ করেন তিনি। এর সাথে একটি ইউটিউব চ্যানেল রয়েছে তার, যেখানে বাড়িতে বসে মানুষদের বিশ্বের অনেক সুন্দর সুন্দর জায়গা দেখান তিনি।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন