Thursday, January 20, 2022

২১বছর পর ‘মিস ইউনিভার্স’ জয়ী ভারতকন্যা হরনাজ সান্ধুর আসল পরিচয় জানুন

ভারত থেকে শেষবার ‘মিস ইউনিভার্স’-এর মঞ্চে মুকুট জয় করেছিলেন লারা দত্ত (Lara Dutta)। এরপর লাগাতার ভারতসুন্দরীদের খালি হাতে ফিরতে হয়েছে। কিন্তু এবার একুশ বছর পর আবারও মিস ইউনিভার্সের মুকুট এল ভারতের ঝুলিতে। নতুন মিস ইউনিভার্স হলেন মিস ইন্ডিয়া হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)।

 

View this post on Instagram

 

A post shared by Pageant_India (@pageant_india)

চলতি বছরের মিস ইউনিভার্সের অনুষ্ঠান হয়েছিল ইজরায়েলে। বিচারকের আসনে ছিলেন প্রাক্তন ভারতসুন্দরী উর্বশী রৌটেলা (Urvashi Rautela)। উর্বশীও একসময় মিস ইউনিভার্সে ভারতের তরফে প্রতিনিধিত্ব করলেও মুকুট ওঠেনি তাঁর মাথায়। কিন্তু এবার তাঁর উপস্থিতিতে ভারত পেল সেরার শিরোপা। একুশ বছর পর ভারতে এল মিস ইউনিভার্সের মুকুট। হরনাজের মাথায় 2020 সালের মিস ইউনিভার্স আন্দ্রেয়া মেজা (Andrea Meza) মুকুটটি পরিয়ে দিতেই তিনি মাতৃভাষায় চিৎকার করে ওঠেন ‘চাক দে ফাট্টে’ বলে।

পড়াশোনার পাশাপাশি মাত্র সতের বছর বয়স থেকে মডেলিং করতে শুরু করেন চন্ডীগড়ের কন্যা হরনাজ। 2017 সালে ‘টাইম’স ফ্রেশ ফেস’-এর খেতাব জেতেন তিনি। 2018 সালে মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া জেতেন তিনি। 2019 সালে হরনাজ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হন। 2019 সালেই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সমগ্র দেশে দ্বাদশ স্থান দখল করেন হরনাজ। এরপর 2021 সালে মিস দিভা ইউনিভার্স হন হরনাজ। গত মাসে ইজরায়েলের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। ইন্সটাগ্রামে শাড়ি পরে, ভারতের জাতীয় পতাকা হাতে ছবি শেয়ার করে হরনাজ নিজেকে ‘শেরনী’ আখ্যায়িত করেন। এবার আন্তর্জাতিক মঞ্চে তা প্রমাণ করলেন হরনাজ।

 

View this post on Instagram

 

A post shared by Anita Kundu (@anita_kundu)

মডেলিং-এর পাশাপাশি তিনি একাধিক পঞ্জাবি ফিল্মে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘বাই জি কুট্টাংগে’, ‘ইয়ারা দিয়াঁ পু বারাঁ’ নামে দুটি ফিল্ম।

মিস ইউনিভার্সের মঞ্চে হরনাজকে জিজ্ঞাসা করা হয়, এই প্রজন্মের তরুণীদের চাপ সামলানোর কৌশল। হরনাজ বলেন, আত্মবিশ্বাস জয়ের মূল শর্ত। এই উত্তর হরনাজকে সফল করে তুলেছে। মডেলিং-এর পাশাপাশি ঘোড়ায় চড়তে পছন্দ করেন হরনাজ। এছাড়াও নিজেকে ফিট রাখতে সাঁতার কাটেন তিনি। দাবা খেলাতে পারদর্শী হরনাজ। এছাড়াও নাচ ও যোগ ব্যায়ামের প্রশিক্ষণ নিয়েছেন তিনি। সময় পেলে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পছন্দ করেন হরনাজ।

মডেলিং-এর দুনিয়ায় তাঁর মায়ের সমর্থন পেয়েছেন তিনি। পেশায় স্ত্রীরোগ বিশেষজ্ঞ তাঁর মা তাঁর শক্তি বলে জানিয়েছেন হরনাজ।

⚡ Trending News

আরও পড়ুন