×
নিউজ

মাত্র ৪১৭ টাকা জমা করলেই পেয়ে যাবেন ২.২৭ কোটি টাকা! পিপিএফ নিয়ে এলো দুর্দান্ত জ্যাকপট স্কিম

Advertisements
Advertisements

ভারতীয়দের জন্য পিপিএফ নিয়ে এলো এক দুর্দান্ত স্কিমের সুবিধা। অপ্রাপ্তবয়স্করাও এর মাধ্যমে টাকা বিনিয়োগের সুযোগ পাবে। আমানতকারীদের টাকা জমানোর এক অন্যতম ঠিকানা পিপিএফ। এই দুর্দান্ত স্কিমের মাধ্যমে পাওয়া যাবে খুব ভালো পরিমাণে রিটার্ন। এই স্কিমে টাকা রাখলে কোনভাবেই সুদের হার কমে যাবে না, যে সুদের হারে বিনিয়োগ করা হবে সেই হারেই টাকা পাওয়া যাবে অতি সহজেই। এমনকি সুদের হার যদি বেশি কম হয়, তাতেও আমানতকারীর টাকার উপর কোন প্রকার প্রভাব পড়বে না।

Advertisements

এই স্কিমে যেকোনো আমানতকারীকে প্রতিদিন মাত্র ৪১৭ টাকা করে জমা দিতে হবে। এইভাবে ৩৫ বছর টাকা জমানোর পরে ২.২৭ কোটি টাকা পেয়ে যাবেন আমানতকারী। ন্যূনতম মেয়াদ ১৫ বছর, ১৫ বছর পরে ৫ বছর পর্যন্ত এটি বাড়ানোর সুযোগ পাওয়া যাবে।

প্রতিদিন ৪১৭ টাকার ভিত্তিতে মাসে ১২,৫০০ টাকা জমা করতে হবে। এর ফলে ১৫ বছরের মাথায় মোট টাকার পরিমান হবে ২২.৫ লক্ষ টাকা এবং এর উপর সুদ পাওয়া যাবে ১৮.১৮ লক্ষ, যার ফলে মোট টাকার অংক দিয়ে দাঁড়াবে ৪০.৬৮ লক্ষ টাকা। তবে এর মেয়াদ বৃদ্ধি করলে সেটি গিয়ে দাঁড়াবে ৩৭.৫০ লক্ষ এবং ৭.১% সুদের ভিত্তিতে মোট সুদ হবে ৬৫.৫ লক্ষ। যা সবমিলিয়ে দাঁড়াবে ১.৩ কোটি টাকা। ৩৫ বছর পর নিজের জমানো অর্থ এবং সুদ বাবদ পাওয়া যাবে সবমিলিয়ে ২.২৭ কোটি টাকা। তবে এক্ষেত্রে জয়েন্ট অ্যাকাউন্ট কোন ভাবেই খোলা যাবে না।

Advertisements