×
নিউজ

কাজ শুধু ঘুমনো, মিলবে মোটা টাকার বেতনও, প্রচুর লোক নিচ্ছে এই সংস্থা

Advertisements
Advertisements

কাজের আকালের যুগে ঘুমের জন্য মিলতে পারে কাজ? এমনটা সত্যিই অবিশ্বাস্য! এর চেয়ে বরং, উল্টোটাই হয়ে থাকে সবার সাথে, সারাদিন হাড়ভাঙ্গা খাটুনির পর মেলে কয়েক ঘন্টার ঘুমের বিশ্রাম! কিন্তু এই সংস্থা নিয়ে এলো সারাদিন ঘুমানোর পর সামান্য কিছু কাজ করার অফার।

Advertisements

 জানা গেছে; ক্যাসপার (capser) নামে এক সংস্থা নিয়োগ করছে, ঘুমানোর জন্য কিছু লোককে। পদের নাম দেওয়া হয়েছে ‘ক্যাসপার স্লিপার’(casper sleeper)। এই কাজ করতে গেলে দক্ষতা স্বরূপ থাকতে হবে, ‘যে কোন পরিস্থিতিতে দীর্ঘক্ষণ ঘুমিয়ে থাকার সক্ষমতা’। এখানে সকলকেই অফিসের জামা পড়েই আসতে হবে, যেহেতু এটি একটি অফিসিয়াল কাজ।

তবে হ্যাঁ, নিযুক্ত কর্মচারীদের মধ্যে কিছু জনকে অবশ্য জেগে থাকতে হবে, আর বাকিদের থাকতে হবে ‘ঘুমানোর অসীম ক্ষমতা’। যারা জেগে থাকবেন তারা লিখবেন কন্টেন্ট, আর সেই কনটেন্ট হবে ওই ঘুমন্ত লোকগুলিকে নিয়ে। এরপর ওই ঘুমন্ত লোকগুলিকে নিয়ে লেখা কনটেন্ট (content),  প্রচুর পরিমাণে শেয়ার করা হবে সোশ্যাল মিডিয়াতে । এরকম কনটেন্ট ভাইরাল (viral)না হয়ে যায় কোথায়! যারা নিশ্চিন্তে ঘুমানোর কাজ করবেন তারা পাবেন বেশ মোটা টাকার বেতন; এছাড়াও অফিসে থাকাকালীন সমস্ত সুযোগ সুবিধা। এই কাজ স্বপ্ন হলেও, বাস্তবেও সম্ভব। অবশ্য এই কোম্পানি প্রথম নয়; আগেও এরকম কাজের জন্য মোটা টাকার বেতনের অফার করেছিল অন্য  অন্য এক সংস্থা।

Advertisements