মিলছে না স্বস্তি! উত্তর ও দক্ষিণ বঙ্গে আবারও ভারী বর্ষণের সর্তকতা জারি করল হাওয়া অফিস

Bengali News

ঘূর্ণিঝড় এবং নিম্নচাপের ধাক্কা সামলে আপাতত কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছে পশ্চিমবঙ্গ। কিন্তু একটানা বৃষ্টির কারণে দুর্ভোগের ছবি ফুটে উঠেছে চারিদিকে। জল জমে রয়েছে বিভিন্ন জায়গায়, কাঁচা বাড়ি, পুরোনো বাড়ি পরে যাওয়ার ঘটনাও সামনে এসেছে ইতিমধ্যে। এছাড়া বিদ্যুৎ পরিষেবা নিয়ে ভোগান্তি তো আছেই।

Bengali News

আকাশ মেঘমুক্ত হয়ে রোদ উঠেছে ঝলমলিয়ে কিছু জায়গায়। তবে এখনই যে পুরোপুরিভাবে নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না। কারণ আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হতে পারে বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। সেই তালিকায় রয়েছে পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, বাঁকুড়ার নাম।

Bengali News

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে কোথাও না কোথাও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২ অক্টোবরের মধ্যে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনো বার্তা নেই।

Bengali News

অন্যদিকে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে পশ্চিম বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়ায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ২ রা অক্টোবর শনিবারের মধ্যে দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রার তেমন পরিবর্তন হবে বলে এমন বার্তা নেই।

Bengali News

আবহাওয়া দপ্তর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশেপাশের আকাশ মেঘলা থাকবে। এছাড়া বজ্র বিদ্যুৎ সহ মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩১° ও ২৬° সেলসিয়াস।