Sunday, November 28, 2021

পরনে আছে কালো শাড়ি-ব্লেজার, কপালে লাল টিপ-সানগ্লাস, ইটালির রাস্তায় হাঁটছেন এই বাঙালি যুবকটি!

পুরুষ আবার শাড়ি পরেছেন! এইরূপ চালচিত্র আমাদের ভারতীয় সমাজে চোখে পড়লে অনেকেই নাক সিঁটকোবেন। আবার অন্যদিকে কথাতেই আছে, ‘শাড়িতেই নারী’। শাড়ি পরে রাস্তায় হাঁটছেন। না, কোনও ভারতীয় রাজপথে নয়, ইটালির রাজপথে হেঁটে চলেছেন এক পুরুষ।

শুধু শাড়ি নয়, শাড়ির সাথে পরেছেন ব্লেজারও। সাথে আছে হাইনেক টি-শার্ট। কপালে লাল টিপ, চোখে সানগ্লাস, ট্রিম করা দাঁড়ি। ডান হাতে ছাতা ও বাম হাতে ব্যাগ। এরূপ পোশাকে ইতালির রাস্তায় হাঁটছেন খোদ বাঙালি পুরুষ। নেটরাজ্য কাঁপছে তার শিহরণ জাগানো এই ছবিতে। সেই ভাইরাল যুবকের নাম পুষ্পক সেন। যেন সমাজের মুখে একটা সপাটে থাপ্পর মেরে দিলেন বছর ছাব্বিশের পুষ্পক।

এই ছবিটি তিনি তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। হু হু করে ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। শুধুমাত্র ছবি পোস্ট করেই তিনি থেমে থাকেননি। ক্যাপশনে লিখেছেন, ‘অনুমান করুন তো বিশ্বের ফ্যাশন রাজধানীর রাস্তায় কে হাঁটছে?’ পুষ্পকের বাড়ি কলকাতাতেই। বর্তমানে ইতালির ফ্লোরেন্সে ‘ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশন’ নিয়ে পড়াশোনা করছেন তিনি। পুষ্পকের ফ্যাশন চেতনা ও কল্পনাশক্তি সত্যিই প্রশংসনীয়।

 

View this post on Instagram

 

A post shared by Pushpak Sen (@thebongmunda)

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নাম ‘দ্যাবংমুন্ডা’। এটিই প্রথম নয়। গত ২০২০-এর নভেম্বরেও সংবাদের শিরোনামে ছিলেন পুষ্পক। তখন লিপস্টিক, আইলাইনার পরে ছবি পোস্ট করার জন্যে তাকে এবং তার মাকে অপমানিত হতে হয়েছিল। তার পাল্টা ছবি দিয়ে তখন তিনি সকলকে মানসিকভাবে সুস্থ হওয়ার বার্তা দিয়েছিলেন এর আগেও পুষ্পক অনেকবার শাড়িতে ধরা দিয়েছেন। সেটা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দেখলেই বোঝা যায়। একবার স্পেনের রাস্তায় বেগমপুরী শাড়িতে হেঁটেছিলেন পুষ্পক। তার কথায়, বাঙালির ঐতিহ্য শাড়িকে বিশ্ববাসীর কাছে মেলে ধরাই তার উদ্দেশ্য।

⚡ Trending News

আরও পড়ুন