×
নিউজ

শিক্ষক বলেছিলেন জীবনে তোর কিছু হবে না, নিজের ভাগ্য নিজে বদলে আজ বিদেশের মাটিতে কোটিপতি এই যুবক

Advertisements
Advertisements

আমাদের সমাজে অনেকে আছেন যারা খুব খ্যাতনামা ব্যক্তি, নিজের ভাগ্য নিজের কঠোর পরিশ্রমেই গড়েছেন তারা। আবার অনেকে আছেন যারা প্রথম থেকে পড়াশোনাতে ভালো হওয়া সত্বেও জীবন সংগ্রামে হেরে গিয়েছেন। জীবনের মূল স্রোত থেকে পিছিয়ে পড়েছেন অনেকটাই। অনেক সময় আমাদের অভিভাবক কিংবা শিক্ষকরা বলেন, নিজের ভাগ্য নিজেকেই তৈরি করতে হয়। যদিও সেটা খুব একটা সহজ কাজ নয়। আর যারা এই কথাটি বেদ বাক্যের মতো পালন করেন তারা আজ উচ্চতার শিখরে পৌঁছে গিয়েছেন। জনপ্রিয় গায়িকা ‘ঊষা উত্থুপ’কেও (Usha Utthup) নাকি তার গানের শিক্ষিকা গানের ক্লাস থেকে বের করে দিয়ে বলেছিলেন তোর জীবনে কোনোদিন গান করা হবে না। কিন্তু আজ তিনি দেশের বাইরেও জনপ্রিয়।

Advertisements

আজ সেই রকমই এক যুবকের গল্প বলবো। যে নিজের কঠোর পরিশ্রম দিয়ে নিজের পরিচয় গড়ে তুলেছেন, তাও আবার দেশের বাইরে ‘অস্ট্রেলিয়া’য় (Australia)। ছোট থেকে পড়াশোনাতে একেবারেই ভালো ছিল না সেই যুবক। একটা সময় স্কুলের শিক্ষক বলেছিলেন তোর দ্বারা কোনোদিন কিছু হবে না। কোনোমতে মাধ্যমিক পাশ করে বাবা মার ইচ্ছেতেই বিজ্ঞান নিয়ে পড়াশোনা শুরু করে সে। একটা সময় বিটেক পাশ করে চাকরিও পেয়েছিল। কিন্তু সেখানেও সফল হতে পারেনি।

অবশেষে সব ছেড়ে বাড়িতে বসে যায়। আর সমাজে বেকার যুবকদের যে কি জ্বালা সেটা নতুন করে বলার কিছু নেই। তবে বাড়িতে চুপ করে বসে থাকেনি সে। শিখে নিয়েছিল কম্পিউটার ওয়েব ডিজাইনের কাজ। সেই কাজই আজ তাকে উচ্চতার শিখরে পৌঁছে দিয়েছে। হঠাৎ একদিন ডাক আসে ‘অস্ট্রেলিয়া’র (Australia) এক সংস্থা থেকে। বর্তমানে সেখানেই কর্মরত সেই যুবক। নিজের ভাগ্য ঘুরিয়ে সে দেশে প্রায় ১০ কোটি টাকার মালিক সে।

Advertisements