নিউজ

চুরি হয়ে গিয়ে বাইরের গেটে লেখা কলেজের নাম হল ‘লেডি ব্রা’, পুলিশের দ্বারস্থ কর্তৃপক্ষ

কলেজের নাম বিভ্রাট। বিভিন্ন দামি জিনিসপত্র চুরি হয়ে যাওয়ার কথা আমরা শুনেছি। কিন্তু কখনো শুনেছেন অক্ষর চুরি? সুকুমার রায়ের “গোঁফ চুরি”একটা ব্যঙ্গ রসাত্মক কবিতা। কিন্তু এবার কলকাতার এক নামি কলেজের অক্ষর চুরি হয়ে গেল। লেডি ব্রাবন কলেজের নাম হয়ে গেল লেডি ব্রা। যা দেখে রীতিমতো চমকে গেছে মানুষ।

রাস্তার ধারে কলেজ। এখন কলেজে ছাত্র-ছাত্রীদের আনাগোনা নেই। গোটা কলেজ ক্যাম্পাস খাঁ খাঁ করছে। পড়াশোনা চলছে অনলাইনে। সদ্য স্কুল পাশ করা ছাত্রী থেকে তৃতীয় বর্ষের দিদিরা কেউ নেই। শুধু পড়ুয়া নয় তিনটি অক্ষর হারিয়ে গেছে কলেজের নেম প্লেট থেকে। বি ,ও ,এন, অর্থাৎ কলেজের নাম লেডি ব্রা। নামটা শুনতে বা দেখতে কিছুটা অদ্ভুত মনে হলেও পথচারী থেকে সাধারণ মানুষের চোখে এটাই পড়ছে। তবে হঠাৎ অক্ষরগুলি কোথাও উধাও হয়ে গেল তার কারণ কেউ খুঁজে বার করতে পারছেন না।

কলেজের অধ্যক্ষা শিউলি দাস এই ব্যাপারে বেনিয়াপুকুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তিনি জানালেন, ইচ্ছাকৃতভাবে কেউ অক্ষর চুরি করেছে। তিনি এও বলছেন কারোর পেটের দায় পড়েছে তাই দামি দুটি অক্ষর নিয়ে পালিয়ে গিয়েছে। প্রসঙ্গত বেশ কয়েকদিন আগেই জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে তোরনের সামনে এভাবেই অক্ষর চুরির ঘটনা ঘটে। এক্ষেত্রে সেই দুষ্কৃতীর সঙ্গে এই দুষ্কৃতীর যোগসাজশ খুঁজে পাচ্ছেন পুলিশ। কিন্তু কলেজের এত মূল্যবান দামি জিনিসপত্র থাকতেই অক্ষর চুরির কথা মাথায় এলো কেন? কিই বা হবে এই তিনটি অক্ষর দিয়ে!

এসব প্রশ্নের উত্তর অবশ্য কেউ খুঁজে পাননি। কেউ কেউ আবার মজা করে বলছেন অশ্লীল চোর। ঠিক বুঝে শুনে ওই তিনটি অক্ষর নিয়ে পালিয়ে গিয়েছে। এসব নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটা জম্পেশ হাসির খোরাক তৈরি হয়েছে।

Related Articles