Wednesday, December 1, 2021

১০ টাকার পুরনো নোট আছে? তাহলে আপনি পেতে পারেন ২৫০০০ টাকা

অনেকেরই পুরানো নোট, কয়েন জমানোর শখ থাকে। আর এই শখের জন্য তারা বহু পুরানো নোট বা কয়েন অনেক টাকা দিয়ে কিনে নেয়। এর ফলেই পুরানো নোট বা কয়েনের বাজারমূল্য কিছু কিছু সময় অনেকটা হয়ে যায়। আপনার কাছেও যদি পুরানো নোট বা কয়েন থাকে আপনিও সেগুলি বিক্রি করে দিয়ে সহজেই কয়েক হাজার টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

তবে বর্তমানে আর নিলাম করে এইসব পুরানো কয়েন বা নোট বিক্রি করা হয় না। বর্তমানে এমন অনেক ওয়েবসাইট আছে যার মাধ্যমে আপনি সহজেই পুরানো এইসব নোট বা কয়েন বিক্রি করতে পারবেন। সম্প্রতি, এরকমই একটি বিশেষ নোটের দাম কয়েক হাজার টাকা পর্যন্ত উঠেছে। ভারতীয় পুরানো একটি ১০ টাকা। এই বিশেষ ১০ টাকার নোটটি আপনার কাছে থাকলে আপনি ২৫,০০০ টাকা পর্যন্ত পেতে পারেন।

তবে এই বিশেষ নোটটি বিক্রি করে ২৫,০০০ টাকা পেতে একটি শর্ত পূরণ করতে হবে। কি সেই শর্ত? ১০ টাকার এই নোটটির একপিঠে অবশ্যই থাকতে হবে অশোকস্তম্ভ এর ছবি এবং অন্যপিঠে নৌকার ছবি। আর এই নোটে রিজার্ভ ব্যাংকের প্রথম ভারতীয় গভর্নর সিডি দেশমুখের স্বাক্ষর থাকতে হবে। ‘১০ রুপিজ’ এই কথাটা ইংরেজিতে নোটের পিছনের পিঠের দুই প্রান্তে লেখা থাকতে হবে।

কয়েনবাজার নামে একটি ওয়েবসাইটে এই নোটটি বিক্রি করতে পারবেন। আপনার কাছে যদি এরকম নোট থাকে এবং আপনি তা বিক্রি করতে চান তাহলে, প্রথমে কয়েনবাজার ডট কম-এ লগ ইন করতে হবে। এবার ওয়েবসাইটে বিক্রেতা হিসেবে নিজেকে রেজিস্টার করাতে হবে। তারপর আপনার কাছে থাকা ১০ টাকার নোটের ছবি তুলে সেই ছবি ওয়েবসাইটে আপলোড করতে হবে। কয়েনবাজার আপনার নোটের বিজ্ঞাপন দেবে। কারও যদি নোট পছন্দ হয় তাহলে আপনার সাথে যোগাযোগ করে সহজেই নোটটি কিনে নিতে পারবেন।

⚡ Trending News

আরও পড়ুন