দেশনিউজবিনোদন

‘জীবনের সবথেকে কঠিন কাজ করলাম’, ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরালেন সোনু সুদ

২০২০ ও ২১ সালে ভারতের রিয়েল হিরো নিঃসন্দেহে অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। করোনাকালে পরিযায়ী শ্রমিকদের নিজের দায়িত্বে বাড়ি পাঠানো, অক্সিজেন সরবরাহ, খাদ্য সরবরাহ সবকিছুই করেছেন তিনি। কার্যত ‘সোনু সুদ সরকারই’ তখন ভারতের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিল। এখন অবশ্য করোনার দাপট থেকে কিছুটা রেহায় মিলেছে। তবে এখন অন্য কাজে ব্যস্ত সোনু।

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ চলছে। যে কারণে ইউক্রেনে ভারতীয় পড়ুয়ার একটা বিশাল অংশ ফেঁসে আছে। ঘরে ফেরার তাড়নায় দিন গুনছে বহু ছেলে-মেয়ে। এবার সোনু সুদ ও ভারত সরকারের তৎপরতায় বাড়ি ফিরলো সেই সব পড়ুয়ারা। যুদ্ধক্ষেত্র থেকে দেশে ফেরার পর অভিনেতাকে ধন্যবাদও জানালেন পড়ুয়ারা।

সোনু নিজেই এই খবর টুইটারে (Twitter) জানিয়েছেন। তিনি লিখেছেন- ”ইউক্রেনে আমাদের পড়ুয়াদের খুবই খারাপ সময় এবং সম্ভবত আমার সবচেয়ে কঠিন কাজ এটি। সৌভাগ্যবশত আমরা ভারতীয় পড়ুয়াদের সুরক্ষিত ভাবে ইউক্রেনের সীমান্ত পার করাতে পেরেছি। ওদের এখন আমাদেরকে প্রয়োজন। বিদেশমন্ত্রক, পোল্যান্ডকে আপনাদের তৎক্ষণাৎ দায়িত্বপালনের জন্য ধন্যবাদ। জয় হিন্দ।”

এক পড়ুয়া তাকে একটি ভিডিওর মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন। যেখানে সোনু সেই ভিডিওটি আবার শেয়ার করে লিখেছেন – “ইউক্রেনে আমাদের পড়ুয়ারা খুবই কষ্টে রয়েছে। তাদের দেশে ফেরানোই ছিল সবচেয়ে কঠিন কাজ। আমি এই কঠিন কাজটি করতে সমর্থ হয়েছি। পাশে থাকার জন্য ভারত সরকারকে ধন্যবাদ। জয় হিন্দ।” সাথে অবশ্যই ভারতীয় পতাকার ইমোজি ও দিয়েছেন তিনি।


অনেকদিনই জল্পনা সোনু সরাসরি ভাবেই বিজেপি (BJP) দলে যোগদান করবে। তবে এখনও এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। তিনি আপাতত এই এভাবেই মানুষের পাশে থেকে কাজ করে যেতে চান। পলিটিক্স থেকে দূরে থাকলেও তার কাজের জন্য তিনি চিরজীবন ভারতের মানুষের মনে ‘মসিহা’ সোনু সুদ হয়েই থেকে যাবেন।

Related Articles