নিউজ

দ্রুত বাড়ছে “ওমিক্রণ”! দীর্ঘ সতর্কতার পরও করণায় আক্রান্ত মহারাজ, চিন্তিত দেশবাসী

সারাবিশ্ব একদিকে যেমন নতুন বছরের অপেক্ষায়, অন্যদিকে বাংলা সহ একের পর এক ২১টি রাজ্যে হদিশ মিলেছে ওমিক্রণের (Omicron)। ইতিমধ্যে ভারতের জনপ্রিয় প্রাক্তন অধিনায়ক এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবার আক্রান্ত হলেন করোনায় (covid-19)।

ক্রমশই ওমিক্রন নিয়ে বেড়ে উঠছে উদ্যোগ। দেশে ওমিক্রণ আক্রান্তের সংখ্যা প্রায় বৃদ্ধি পেয়ে পৌঁচেছে ৬০০ ঘরে। একদিনে ১৩৫ জন নতুন করে আক্রান্ত হলেন করোনার নতুন ভ্যারিয়েন্টে। সোমবার ওমিক্রনের কবলে পরেছে মনিপুর ও গোয়া-ও। ফলেই দিল্লিতে ফের রাত্রিকালীন বিধি-নিষেধ জারি করলেন প্রশাসন। শুধু তাই নয় উত্তরাখান্ড সরকার রাজ্যজুড়ে নাইট কার্ফু (night curfew) জারি করেছেন।

চলতি বছরে এর আগে তিনি একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। সূত্র খবরে, জানা গিয়েছে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হসপিটাল গতকাল রাতে সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। আপাতত তিনি উইল্যান্ডস হাসপাতালে ভর্তি আছেন। সৌরভের ভাইরাল লোড ১৯ পয়েন্ট ৫। চিকিৎসকদের মতানুযায়ী ,সৌরভ এখন স্থিতিশীল। তবে সৌরভ অসুস্থ হলেও তার স্ত্রী ডোনা এবং কন্যা সানা এর করোণা রিপোর্ট একদম নেগেটিভ।

বর্তমানে জানা যাচ্ছে, সোমবার সকালে তিনি অসুস্থ বোধ করায় টেলিভীষণ শো এর শুটিং বাতিল করা হয়। সোমবার রাতেই ওই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তবে তিনি হসপিটালে ভর্তি থাকলেও শেষ পর্যন্ত তার চিকিৎসা হাসপাতলে হবে না। বাড়িতে এনে তাকে নিভৃতবাসে রাখা হবে, তবে চিকিৎসাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সাম্প্রতি ২০২০ সালে আইপিএল নিয়ে মন্তব্য করেছিলেন সৌরভ। তিনি বলেছিলেন, “আমি মনে করি আমার খারাপ সময় পেরিয়ে গিয়েছে। আশা করি আমার পরের বছর ভারতে আইপিএল এর আয়োজন করতে পারব। কারন এটিই ভারতের টুর্নামেন্ট যখন ভারতেই খেলা হবে তখন, এর পরিবেশ একেবারে আলাদা হয়।

ভারতে এখন আন্তর্জাতিক সিরিজ হচ্ছে তো। আমরা নিউজিল্যান্ড সিরিজ আয়োজন করছি। আমরা নিজেরা দক্ষিণ আফ্রিকা যাচ্ছি। এরপর ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা সিরিজ রয়েছে। আমি মনে করি, সবচেয়ে খারাপ সময়টা পার করে এসেছি। আইপিএল ভারতেই আয়োজন করার ব্যাপারে আমি আদর্শবাদী।”

Related Articles